আজ- ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  সকাল ৯:৪৪

আ’লীগের সম্মেলনে তরুণ নেতৃত্বকে প্রাধান্য দেয়া হবে :: কৃষিমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় সরকার সকল প্রস্তুতি নিয়েছে। সরকারি কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। ঘূর্ণিঝড়ের পরে কৃষির ক্ষয়ক্ষতি নিরূপন করে তাদের সরকারি সাহায্য দেয়া হবে।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগ একটি প্রগতিশীল রাজনৈতিক দল। দেশের সকল আন্দোলন-সংগ্রামে নেতৃত্ব দিয়েছে। প্রতিটি সম্মেলনে গঠণতন্ত্র যুগোপযোগী, আধুনিক ও নতুন নেতৃত্ব আনা হয়ে থাকে।

আগামি ২১তম সম্মেলনেও যোগ্য, সৎ, নিষ্ঠাবান ও তরুণ নেতৃত্বকে প্রাধান্য দেয়া হবে। আমারা চাই তরুণদের মধ্য থেকে নেতৃত্ব আসুক। শনিবার(৯ নভেম্বর) বিকালে বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের উদ্যোগে ‘বৃহত্তর ময়মনসিংহ নৃ-তাত্ত্বিক জনউৎসব’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য মন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরোও বলেন, দেশের জন্য টাঙ্গাইলের মধুপুরের বন খুব গুরুত্বপূর্ণ। মধুপুরের বন এখন ধ্বংসের দ্বারপ্রান্তে। বনকে রক্ষা করার জন্য নানাভাবে চেষ্টা করা হচ্ছে। দুই ধাপে প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে প্রকল্প করে বন ধ্বংস কিছুটা ঠেকানো হয়েছিল। বনের চেহারার ইতিবাচক পরিবর্তন এসেছিল। সংস্কৃতি সমৃদ্ধ মধুপুরের আদিবাসীরা বনে বিচরণ করেন। বনেই তাদের বসবাস। এ বনকে তারা অন্তর দিয়ে ভালোবাসে। তাদের রক্ষা করা গেলে বন রক্ষা পাবে। বিভিন্ন ক্ষুদ্র জাতি গোষ্ঠীর পৃথক সংস্কৃতিগুলোর চর্চা ও সংরক্ষণের ব্যবস্থা করা গেলে হারানোর সুযোগ থাকবে না। বরং দেশের সংস্কৃতি আরও সমৃদ্ধ হবে।

মধুপুরে নির্মিত জেলা পরিষদের অডিটরিয়ামে বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদ আয়োজিত উৎসবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ বাবু এমপি, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব আব্দুস সামাদ, সমন্বয় পরিষদের মহাসচিব রাশেদুল হাসান শেলী, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফিউদ্দিন মনি, মধুপুরের মেয়র মাসুদ পারভেজ, আদিবাসী নেতা অজয় এ মৃ, ইউজিন নকরেক, নারী ভাইস চেয়ারম্যান যষ্ঠিনা নকরেক প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের বিভিন্ন জেলার অতিথিরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতে মধুপুরের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিল্পীরা ঐতিহ্যবাহী নৃত্য ও সংগীতের মাধ্যমে অতিথিদের বরণ করে নেয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno