আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ৪:১৫

করটিয়ার নাফিজা যাত্রী ছাউনির সংস্কার দাবি

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের বাণিজ্যিক এলাকা করটিয়ায় যাত্রী ও পথচারীদের জন্য নির্মিত নাফিজা যাত্রী ছাউনি অযত্ন-অবহেলায় ব্যবহার অযোগ্য হয়ে পড়েছে। স্থানীয়রা যাত্রী ছাউনিটি সংস্কারের মাধ্যমে ব্যবহারযোগ্য করার দাবি জানিয়েছে।


পুরাতন ঢাকা-টাঙ্গাইল সড়কের পাশে দুর্ঘটনায় নাফিজা নামে এক স্কুলছাত্রী নিহত হওয়ার পর এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে করটিয়া বাসস্ট্যান্ডে নাফিজার নামে যাত্রী ছাউনিটি নির্মাণ করা হয়। অযত্ন-অবহেলায় বর্তমানে যাত্রী ছাউনিটি ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে। যাত্রী ছাউনিটির চারপাশ সম্পূর্ণ খোলা থাকায় ভ্যান-সাইকেল, মোটরসাইকেল ও মৌসুমী ফলের দোকানদারদের নিয়ন্ত্রণে থাকে। ফলে স্কুল-কলেজের শিক্ষার্থী, পথচারী ও যাত্রী সাধারণ দাঁড়াতে পারেনা।


যাত্রী ছাউনির পাশে দাঁড়িয়ে থাকা কলেজছাত্রী সুমাইয়া আক্তার, আরজিনা, কাকলি, ব্যবসায়ী মহাদেব, আলী আকবর সহ অনেকেই জানান, যাত্রী ছাউনির চারপাশ খোলা থাকায় বৃষ্টিতে ভিজতে হয়। বসার কোন ব্যবস্থা নেই। অতিদ্রুত যাত্রী ছাউনিটির চারপাশে দেওয়াল দিয়ে ঘিরে দেওয়ার দাবি জানান তারা।


করটিয়া সা’দত বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক সায়মন তালুকদার রাজিব জানান, করটিয়ায় কলেজ ও কাপড়ের হাট থাকায় সপ্তাহে লাখ-লাখ মানুষের সমাগম ঘটে। প্রতি বছর করটিয়া থেকে সরকার কোটি-কোটি টাকা রাজস্ব পায়। সামান্য একটি যাত্রী ছাউনি সেটাও অযত্ন-অবহেলায় পড়ে রয়েছে। তিনি সরকারিভাবে দ্রুত যাত্রী ছাউনিটি সংস্কারের দাবি জানান।


টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী জানান, যাত্রী ছাউনিতে কোন প্রকার বাহন ও দোকানপাট বসার নিয়ম নেই। যাত্রী সাধারণের সুবিধার্থে অতিদ্রুত যাত্রী ছাউনিটির সংস্কার করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno