আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ৭:৪৯

করোনা ভ্যাকসিনের প্রতিক্রিয়ায় কেউ মারা যায়নি :: স্বাস্থ্য সচিব

 

দৃষ্টি নিউজ:

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব আব্দুল মো. মান্নান বলেছেন, এ পর্যন্ত ৪৫লাখ মানুষকে করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে।

ভ্যাকসিনের প্রতিক্রিয়ায় কেউ মারা যায়নি। এদের মধ্যে হৃদ রোগে আক্রান্ত, কিডনিতে সমস্যা, অনিয়ন্ত্রিত ডায়াবেটিস সহ নানা সমস্যা থাকতে পারে। আমাদেরও অনেকের কোন না কোন রোগ আছে।

ভ্যাকসিনের প্রতিক্রিয়ায় মারা গেলেও দুই-তিনজন হবে না। ৪৫ লাখ মানুষ নিয়েছে। বিদেশ থেকে এসেও অনেকেই ভ্যাকসিন নিচ্ছে। যে কয়জন মারা গেছেন তারা বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন সে কারণে মারা গিয়েছে।

ভ্যাকসিন কার্যক্রম অত্যন্ত সফলতার সাথে যাচ্ছে। দেশে তিন কোটি ভ্যাকসিন শেষ হবার পর আরো তিন কোটি ভ্যাকসিন আনা হচ্ছে এবং কোভেক্স থেকে আরও প্রায় ৪ কোটি ভ্যাকসিন পাওয়া পাব।

বর্তমানে যে গতিতে ভ্যাকসিন কার্যক্রম চলছে বাকী দিনগুলো এই ধারাবাহিকতা অব্যাহত রাখা হবে। এবং এই কার্যক্রম শেষ পর্যন্ত ধরে রাখতে পারলে সারা দুনিয়ায় একটি নজির স্থাপন করবে ।

ইতোমধ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সারা পৃথিবী প্রশংসা করে যাচ্ছে। সারা বিশ্বে বাংলাদেশ সুনাম অর্জন করেছে।

শনিবার (১৩ মার্চ) দুপুরে টাঙ্গাইলে নির্মানাধীন শেখ হাসিনা মেডিকেল কলেজের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মো. হেলাল উদ্দিন, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. সাইদুর রহমান, মহা-পরিচালক ডা. আবুল বাসার মো. খুরশীদ আলম,

টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন, টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারি, জেলা প্রশাসক ড. মো.

আতাউল গনি, সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাব উদ্দিন খান, শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ মো. নুরুল আমিন মিয়া প্রমুখ।

এর আগে সচিব শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের শীর্ষক প্রকল্পের অগ্রগতির পর্যালোচনা সভায় অংশ নেন ও শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের কর্মকর্তাদের আবাসিক ভবন সমূহের উদ্বোধন করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno