আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ১:০৮

কাদেরিয়া বাহিনীর বেসামরিক প্রধান আনোয়ার-উল-আলম শহীদ আর নেই

 

দৃষ্টি নিউজ:

মহান মুক্তিযুদ্ধে কাদেরিয়া বাহিনীর বেসামরিক প্রধান, সাবেক সচিব ও রাষ্ট্রদূত বীর মুক্তিযোদ্ধা আনোয়ার-উল-আলম শহীদ আর নেই।

বৃহস্পতিবার(১০ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২ টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর।

তিনি দীর্ঘদিন যাবত বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। তার মৃত্যুতে টাঙ্গাইলে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুকালে তিনি স্ত্রী ডা. সাঈদা আলম, ছেলে সাঈদ আনোয়ার বিশাদ এবং মেয়ে সারাহ আনোয়ার রমোনাসহ অসংখ্য সহযোদ্ধা, সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন।

তার স্ত্রী সাঈদা আলম জানান, শুক্রবার(১১ ডিসেম্বর) বাদ জুমা ঢাকার বনানীর সেনানিবাস গোরস্থানে তাকে দাফন করা হবে।

প্রকাশ, আনোয়ার-উল-আলম শহীদ ১৯৪৭ সালে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা মৌলভী আব্দুর রাহীম এবং মাতা বেগম ঈদ-উন-নেছা। পৈত্রিকনিবাস টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বাংড়া ইউনিয়নের ইছাপুর গ্রামে।

মহান মুক্তিযুদ্ধে আনোয়ার-উল-আলম শহীদের অবদান অপরিসীম। কাদেরীয়া বাহিনীর রণকৌশল নির্ধারণে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতেন।

মুক্তিযোদ্ধাদের উৎসাহ, অনুপ্রেরণা ও মনোবল বৃদ্ধির জন্য ১৯৭১ সালে কাদেরিয়া বাহিনীর হেডকোয়ার্টার থেকে প্রকাশিত মুক্তিবাহিনীর মুখপত্র ‘রণাঙ্গন’ পত্রিকার সম্পাদক ছিলেন।

এছাড়া স্বাধীন বাংলাদেশে তিনি রক্ষী বাহিনীর ডেপুটি কমান্ডার(প্রশাসন) হিসেবে দায়িত্ব পালন করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno