আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১:০০

কালিহাতীতে জাতির পিতার শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের কালিহাতীতে নানা কর্মমূচির মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করে কালিহাতী উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীর লীগ।
মঙ্গলবার(১৫ আগস্ট) সকালে সূর্যোদয়ের সাথে সাথে উপজেলার সকল সরকারি আধা-সরকারি, স্বায়িত্বশাসিত প্রতিষ্ঠান, সকল শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়।
উপজেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার সকালে একটি শোকর‌্যালি বের হয়। শোক র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারি। বক্তব্য রাখেন, কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাসার উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী বিকম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মজিদ তোতা, আওয়ামী লীগের নেতা এফবিসিসিআই’র পরিচালক আবু নাসের প্রমুখ।
এদিকে, কালিহাতী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শোকর‌্যালি ও ১৬২ টি স্থানে গণভোজের আয়োজন করা হয়। পৃথক পৃথক আলোচনা সভাও অনুষ্ঠিত হয়। স্থানীয় সাংসদ হাছান ইমাম খান সোহেল হাজারি, কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আনছার আলী বিকম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মজিদ তোতা, আওয়ামী লীগের নেতা এফবিসিসিআই’র পরিচালক আবু নাসের, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি নুরুন্নবী সরকার সহ দলীয় নেতাকর্মঅরা পৃথক পৃথকভঅবে দলবেঁধে গণভোজের তদারকি করেন। এছাড়া সকল মসজিদে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল-মোনাজাত এবং মন্দিরসহ ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও পৃথক বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

 

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno