আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ১০:০৬

কোচিং বাণিজ্যে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে……শিক্ষামন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেছেন, অর্থ উপার্জন প্রদ্ধতির কোচিং বাণিজ্যে জড়িত শিক্ষকদের বিরুদ্ধে তদন্ত পূর্বক কঠোর ব্যবস্থা নেয়া হবে। বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে তুলতে আগে অনুমতি লাগে আর শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে পরে পাঠদানের অনুমতি নিতে হয়। এজন্যও বাণিজ্যিক ভিত্তিতে যত্রতত্র হরেক রকম শিক্ষা প্রতিষ্ঠান গড়ে ওঠেছে।
মন্ত্রী বলেন, কোচিং সেন্টার বিভিন্ন ধরণের আছে। যেখানে শিক্ষকরা শ্রেণিকক্ষে পাঠদান না করে নিজেদের বাড়িতে বা কোচিং সেন্টারে শিক্ষার্থীদের পড়তে বাধ্য করা হয় আর না পড়লে ফেল করিয়ে দেয়া হয়- এ রকম অপরাধ যারা করেন তাদের ধরতে সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনী অভিযান পরিচালনা করছে। বর্তমান সরকার শিক্ষা বন্ধব সরকার। নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণ ও প্রশ্নপত্র ফাঁস রোধে সরকার কঠোরভাবে কাজ করে যাচ্ছে।
তিনি বলেন, দেশের বিশাল জনগোষ্ঠীকে মানব সম্পদে রূপান্তর করতে কারিগরী শিক্ষা ব্যবস্থা খুবই উপযোগী। সরকার কারিগরী শিক্ষা ব্যবস্থার দিকে বিশেষ নজর দিচ্ছে। এক প্রশ্নে উত্তরে মন্ত্রী বলেন, এই মুহুর্তে মাধ্যমিক শিক্ষা জাতীয় করণের কোন চিন্তা সরকারের নেই। পরিদর্শনকালে শিক্ষামন্ত্রী আরো বলেন, সরকারি বই শিক্ষার্থীরা হাতে পাওয়ার পর শিক্ষক সমিতির মাধ্যমে শিক্ষার্থী ও অভিভাবকদের জিম্মি করে নিন্মমানের গাইড বই কিনতে বাধ্য করার বিষয়টি সরকারের নজরে এসেছে। গাইড বই বাণিজ্যের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। বুধবার(২০ ফেব্রুয়ারি) টাঙ্গাইলের মির্জাপুরে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষা কেন্দ্র সরকারি এসকে পাইলট উচ্চ বিদ্যালয় পরিদর্শন শেষে স্থানীয় সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
এ সময় উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য মো. একাব্বর হোসেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, মির্জাপুর সরকারি কলেজের অধ্যক্ষ সালাহ উদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার মো. আহাদুজ্জামান মিয়া, মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদত হোসেন সুমন, মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মীর্জা শামীমা আক্তার শিফা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হারুন অর রশিদ, উপজেলা শিক্ষা কর্মকর্তা আলমগীর হোসেন প্রমুখ ।
পরে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি ভারতেশ্বরী হোমসের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno