আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ১১:১৮

গোপালপুরের পাঁচ ইউপিতে ইভিএম-এ ভোট গ্রহণ চলছে ॥ স্বাস্থ্যবিধি উপেক্ষিত

 

দৃষ্টি নিউজ:

ষষ্ঠ ধাপে টাঙ্গাইলের গোপালপুর উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহন চলছে। সোমবার(৩১ জানুয়ারি) সকাল ৮টায় ভোট গ্রহন শুরু হয়েছে, চলবে একটানা বিকাল ৪টা পর্যন্ত।

ভোটগ্রহনে জনসমাগম হলেও স্বাস্থ্যবিধি মানা হচ্ছেনা। অধিকাংশ ভোটারের মুখেই মাস্ক দেখা যায়নি- সামাজিক দূরত্বের কোন বালাই নেই।


সোমবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন চলছে। এ পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এ সময় পর্যন্ত পুরুষ ৩০-৩১শতাংশ এবং নারী ২৫-২৬ শতাংশ তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে।

ইভিএম-এ ভোটগ্রহন করায় নারীরা ভোট প্রয়োগে সামান্য একটু সময় বেশি নিচ্ছেন। তবে নারী-পুরুষ উভয় ভোটারের উপস্থিতি লক্ষ্য করার মতো।


জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গোপালপুর উপজেলার মির্জাপুর, আলমনগর, হাদিরা, নগদাশিমলা এবং ধোপাকান্দি এ পাঁচটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ১৫৪ জন এবং সংরক্ষিত মহিলা আসনে ৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


নির্বাচনে ৫০টি ভোট কেন্দ্রের মধ্যে ৪৪টি কেন্দ্রই ঝুঁঁকিপূর্ণ বলে চিহ্নিত করা হয়েছে। শতকরা হিসেবে ৮৮ ভাগের বেশি কেন্দ্র ঝুঁঁকিপূর্ণ। নির্বাচনে মোট ভোটার এক লাখ ১৭ হাজার ৭৩ জন। এর মধ্যে পুরুষ ৫৮ হাজার ৮৯২ জন ও ৫৮ হাজার ১৮১ জন নারী ভোটার রয়েছে।


টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান জানান, বিগত সময়ের মতো এবারও নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন করতে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। নির্বাচনে তিন প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

স্বাস্থ্যবিধি মেনে ভোটকেন্দ্রে আসার জন্য ইতোপূর্বে সভা করে প্রার্থী ও তাদের কর্মী-সমর্থক এবং ভোটারদের অনুরোধ করা হয়েছিল। কেউ কেউ মানছেন আবার অনেকেই মানছেন না।


তিনি জানান, ঝুঁকিপূর্ণ প্রতিটি কেন্দ্রে ৮ জন করে পুলিশ এবং সাধারণ কেন্দ্রে ৭ জন করে পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। একই সাথে প্রতিটি কেন্দ্র ১৪ থেকে ১৬ জন করে আনসার সদস্যও দায়িত্ব পালন করছেন। নির্বাচনে এক জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং পাঁচ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno