আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  বিকাল ৫:১৭

গোপালপুরে ভূমি অধিগ্রহণ বন্ধের দাবিতে মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের গোপালপুর ও ভূঞাপুর উপজেলার সীমান্ত এলাকা নলিন বাজারের জমি অধিগ্রহণ বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার(২৫ মার্চ) সকালে নলিন বাজারের ব্যবসায়ী এবং নলিন, শাখারিয়া ও জগৎপুরা গ্রামের নারী-পুরুষরা ওই মানববন্ধন কর্মসূচি পালন করে।


মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, হেমনগর ইউনিয়ন আওয়ামীলীগের আহŸায়ক ও সাবেক চেয়ারম্যান রওশন খান আইয়ুব, নলিন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি শামসুল আলম খান সোমেশ, সাধারণ সম্পাদক হাতেম আলী খান, ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম-আহŸায়ক মাসুদ খান নাসির, আওয়ামীলীগ নেতা আল শাহরিয়ার শাহাদত, মজিবর রহমান তালুকদার, মো. রেজাউল করিম, অর্জুনা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. রাসেল প্রমুখ।


বক্তারা বলেন, নলিন হাটের পশ্চিম পাশে যমুনা নদীর তীর ঘেষে সরকারের অধিগ্রহণ করা ভূমি রয়েছে- যা ইতোপূর্বে সড়ক ছিল। যমুনা নদীর ভাঙনে সড়কটি বিলীন হলে নলিন হাটের ভেতর দিয়ে সড়ক নির্মাণ করে চলাচলের ব্যবস্থা করা হয়।

বর্তমানে সেই সড়কের স্থানেই ভূমি অধিগ্রহণের অপচেষ্টা করা হচ্ছে। হাটের মধ্যে সড়কের জন্য ভূমি অধিগ্রহণ করা হলে ঐতিহ্যবাহী বৃহত্তর হাটটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবে।


বক্তারা নতুন করে ভূমি অধিগ্রহণ না করে আগের অধিগ্রহণকৃত জমিতে সড়ক নির্মাণ করার দাবি জানান। এ বিষয়ে বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জরুরি হস্তক্ষেপ কামনা করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno