আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৫:৩৮

গোহালিয়াবাড়ী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৭ সদস্যের অভিযোগ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ী ইউপি চেয়ারম্যানের হযরত তালুকদারের বিরুদ্ধে নানা অনিয়ম ও ভাতা না দেয়ায় ৭ ইউপি সদস্য মঙ্গলবার(৭ জানুয়ারি) জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দাখিল করেছেন।

অভিযোগকারীরা হচ্ছেন, ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নুরুল ইসলাম, আব্দুল হাই আকন্দ, শরীফ আহমেদ, আব্দুস সাত্তার, জাহাঙ্গীর হোসেন, মোর্শেদা খানম ডলি ও শাহিদা বেগম।

অভিযোগ বলা হয়েছে, বিধিমালা অনুযায়ী ইউপি সদস্যদের সম্মানী ভাতার অর্ধেক সরকার ও বাকী অর্ধেক পরিষদ থেকে প্রদান করা হয়ে থাকেন। কিন্তু চেয়ারম্যান হযরত আলী তালুকদার ইউপি সদস্যদের সম্মানী ভাতা না দিয়ে হোল্ডিং ট্যাক্সের টাকা সম্পূর্ণ আত্মসাৎ করেন। সম্প্রতি বঙ্গবন্ধসেতু রিসোর্টের আওতাধীন স্থাপনার উপর হোল্ডিং ট্যাক্স বাবদ প্রায় ২২ লাখ টাকা আদায় করা হয়েছে। সদস্যরা সম্মানী ভাতার অংশ চাইলে চেয়ারম্যান ভাতা প্রদান করতে অনিহা প্রকাশ করেন। এছাড়া সরকারিভাবে চিঠিপত্র এলে সেগুলো সদস্যদের না জানিয়ে সাদা কাগজে সাক্ষর নেন।

ইউপি সদস্য আব্দুল হাই আকন্দ ও সংরক্ষিত আসনের ইউপি সদস্য মোশের্দা খানম ডলি বলেন, চেয়ারম্যান হযরত আলী তালুকদার হতদ্ররিদদের কর্মসৃজন কর্মসূচি প্রকল্পে কোন কাজ না করেই সমুদয় অর্থ আত্মসাত করে আসছেন। এ বিষয়ে কেউ প্রতিবাদ করলে প্রশাসনের ভয়ভীতি দেখান। সম্মানী ভাতা চাইতে গেলে হুমকি-ধমকি দেন।

এ ব্যাপারে গোহালিয়াবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী তালুকদার বলেন, ‘আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। তাদের অভিযোগ মিথ্যা, আমারা কাছে প্রমাণ আছে’।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno