আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সন্ধ্যা ৭:০৮

ঘণ কুয়াশায় বঙ্গবন্ধুসেতু এলাকায় ২০ কি.মি. যানজট

 

দৃষ্টি নিউজ:

ঘণ কুয়াশার কারণে বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে বঙ্গবন্ধুসেতু থেকে ঢাকার দিকে টাঙ্গাইলের রসুলপুর পর্যন্ত দীর্ঘ ২০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। শুক্রবার(২০ ডিসেম্বর) গভীর রাত থেকে সকাল ১১টা পর্যন্ত এ যানজট স্থায়ী হয়। এ সময় কোন কোন সময় ধীরলয়ে যান চললেও প্রায় সময়ই ইঞ্জিন বন্ধ করে চালকদের বিশ্রাম নিতে দেখা যায়।

জানাগেছে, ঘণ কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে বৃহস্পতিবার(১৯ ডিসেম্বর) সন্ধ্যার পর থেকে যানবাহন চলাচল সীমিত করা হয়। সেতুর উভয়পাড়ে টোলপ্লাজা থেকে থেমে থেমে গাড়ি ছাড় করা হয়। সেতুর উপর সর্তকতার সঙ্গে গাড়ি চালাতে চালকদের আহ্বান জানিয়ে মাইকিং করা হয়। এতে সেতুতে ধীরগতিতে যানবাহন চলাচল করে। মূলত এ কারণে বঙ্গবন্ধুসেতু থেকে রসুলপুর পর্যন্ত যানজটের সৃষ্টি হয়। শুক্রবার সকাল ১১টার পর পুলিশি তৎপরতা ও টোলপ্লাজায় গাড়ি স্বাভাবিক গতিতে ছাড় দেয়ায় ধীরে ধীরে যান চলাচল স্বাভাবিক হয়। তবে সংশ্লিষ্টরা ধারণা করছেন, ঘণ কুয়াশা থাকলে একই ব্যবস্থা পুনরায় গ্রহন করা ছাড়া বিকল্প থাকবেনা।

বিষয়টি নিশ্চিত করে বঙ্গবন্ধুসেতু পূর্ব থানার ওসি কাজী আয়ুবুর রহমান বলেন, মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে, বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে এলেঙ্গা এলাকায় ৩০০ মিটার অংশের সড়ক সম্প্রসারণ কাজ ও খানাখন্দের কারণে যানবাহনগুলো ধীরগতিতে চলছে। এতে ৩০০ মিটার সড়ক পাড়ি দিতে ২০ থেকে ৩০ মিনিট সময় লাগছে। আবার মহাসড়কে যানবাহনের সংখ্যা বেশি হলে যানজটের সৃষ্টি হচ্ছে। এতে যাত্রী ও চালকদের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno