আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৯:৪৬

ঘাটাইল ইউপি নির্বাচন :: রসুলপুরে শান্তি কমিটির ছেলে আ’লীগের প্রার্থী!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার রসুলপুর ইউনিয়নে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসেবে মহান মুক্তিযুদ্ধে বিরোধীতাকারী পাকিস্তানিদের দোসর স্থানীয় শান্তি কমিটির সেক্রেটারির ছেলেকে মনোনীত করায় ব্যাপক গুঞ্জন শুরু হয়েছে। চা-স্টল, সেলুন সহ নির্বাচনী এলাকা ঘটনাটি চাউর হয়েছে।
খোঁজ নিয়ে জানাগেছে, রসুলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শহিদুল ইসলাম(শহিদ)কে দলীয় মনোনয়ন দেয়া হয়। আ’লীগ দলীয় প্রার্থী শহিদুল ইসলাম(শহিদ)- এর বাবা আমজাদ হোসেন মহান মুক্তিযুদ্ধের সময় পাকহানাদার বাহিনীর দোসর স্থানীয় শান্তি কমিটির সেক্রেটারি ছিলেন। তিনি রসুলপুর ইউনিয়নের চার বারের সদস্যও নির্বাচিত হন।
স্থানীয় মুক্তিযোদ্ধা ও বয়োজেষ্ঠ্যদের প্রশ্ন, মহান স্বাধীনতা সংগ্রামে পাকিস্তানিদের দোসর শান্তি কমিটির সেক্রেটারির ছেলেকে ইউনিয়ন আ’লীগের সভাপতি ও রসুলপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন দেয়া হয় কীভাবে?
স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আ. ছামাদ মেলেটারি, মজনু, মোক্তার, বারেক সহ অনেকেই জানান, শান্তি কমিটির সেক্রেটারির ছেলেকে দলের ইউনিয়ন সভাপতি ও চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন দেয়া উপজেলা আওয়ামীলীগের দেউলিয়াত্বেরই প্রকাশ।
রসুলপুর ইউনিয়নে স্বতন্ত্র(আ’লীগের বিদ্রোহী) চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক সরকার জানান, শহিদুল ইসলাম(শহিদ) স্বাধীনতা বিরোধী পরিবারের সন্তান। স্থানীয় আওয়ামীলীগে ওই পরিবারের কোন অবদান নেই, তারা কেউ কোন আন্দোলন-সংগ্রামে অংশও নেয়নি। নির্বাচনে জয়-বিজয় থাকতেই পারে, তাকে দলীয় মনোনয়ন দিয়ে আওয়ামীলীগ ঠিক করেনি।
রসুলপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি ও এ ইউনিয়নে দলীয় প্রার্থী শহিদুল ইসলাম(শহিদ) জানান, তৃণমূলের ভোটে তিনি আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হয়েছেন। দলীয় নেতাকর্মীদের অকুণ্ঠ সমর্থনে তিনি চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়েছেন। মহান মুক্তিযুদ্ধের সময় তাদের বাড়ির পাশের বাড়িতে মুক্তিযোদ্ধাদের ঘাটি ছিল। ওই ঘাটিতে তাদের পরিবারের পক্ষ থেকে মুক্তিযোদ্ধাদের খাওয়ানো সহ নানাভাবে সহায়তা করা হয়েছে। তাছাড়া আওয়ামীলীগের সকল আন্দোলন-সংগ্রামে তিনি দল-বল নিয়ে অংশ গ্রহন করেছেন। স্থানীয় কতিপয় স্বার্থান্বেষী মহল তার বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে ফায়দা হাসিলের জন্য এসব বলে বেড়াচ্ছে।
প্রকাশ, রসুলপুর ইউনিয়নে চারজন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, আওয়ামীলীগের শহিদুল ইসলাম(শহিদ), বিএনপির প্রার্থী মো শামছুল আলম, স্বতন্ত্র প্রার্থী এমদাদুল হক সরকার ও মো. জাহাঙ্গীর আলম জুয়েল। আগামি ২৯ মাচ এ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।
এ বিষয়ে ঘাটাইল উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক শহিদুল ইসলাম লেবু জানান, তৃণমূলের সমর্থনের ভিত্তিতে দলীয় মনোনয়নের জন্য তারা সুপারিশ করেছিলেন। ইউনিয়ন আওয়ামীলীগের প্রতিটি ওয়ার্ডের সভাপতি-সাধারণ সম্পাদক ও ভাতৃপ্রতীম এবং সহযোগী সংগঠনের নেতাদের সমর্থন নিয়ে তারা তালিকা করেছিলেন। এক প্রশ্নের জবাবে তিনি জানান, রসুলপুর ইউনিয়নের সভাপতি শহিদুল ইসলামের বাবা আমজাদ হোসেন মহান মুক্তিযুদ্ধের সময় শান্তি কমিটির সেক্রেটারি ছিলেন কিনা তা তিনি জানেন না।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno