আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ১২:৩০

ঘাটাইল উপজেলা ও পৌর বিএনপির কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা ও পৌর শাখা বিএনপির কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছে পদ বঞ্চিত নেতারা। শনিবার(২২ অক্টোবর) সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ঘাটাইল উপজেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মো. তোফাজ্জল হক অভিযোগ করেন, সম্মেলনের নামে প্রহসনের মাধ্যমে ঘরে বসে ত্যাগী ও নির্যাতিত নেতাদের বাদ দিয়ে নতুন কমিটি গঠন করা হয়েছে।


তিনি বলেন, ঘাটাইল উপজেলা বিএনপি প্রতিষ্ঠাকালীন এমপি ডা. শওকত আলী ভূইয়া থেকে শুরু করে তিন বারের সাবেক সফল মন্ত্রী লুৎফর রহমান খান আজাদকেও(চার বারের এমপি) নয়া কমিটিতে রাখা হয়নি। বিগত দিনে লুৎফর রহমান খান আজাদের নেতৃত্বে উপজেলা কমিটি ও পৌর কমিটিসহ সকল আহবায়ক ও পূর্ণাঙ্গ কমিটি গণতান্ত্রিক প্রক্রিয়ার মধ্য দিয়ে গঠন করা হয়। সেখানে কোন্দল, বিভেদ, গ্রুপিং ছিলনা।

বিগত দিনে কেন্দ্র ঘোষিত সকল কর্মসূচি আন্দোলন-সংগ্রাম-অবরোধ সফল ভাবে পালন করা হয়েছে। বিগত দিনে বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদল ও অঙ্গ সংগঠনের নেতাদের সমম্বয়ে সকল কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। ফলে বহু নেতাকর্মী নির্যাতন ও কারা বরলে শিকার হয়েছেন এবং এখনও অনেক নেতাকর্মীর নামে মামলা চলমান রয়েছে।


তিনি বলেন, বর্তমানে দলকে সাংগঠনিক ভাবে শক্তিশালী করার লক্ষ্যে দল ও অঙ্গ সংগঠন পূর্নগঠনের কাজ চলমান রয়েছে। সদ্য ঘোষিত বিনা সম্মেলনে ঘাটাইল উপজেলা ও পৌর বিএনপির কমিটি গঠিত হয়েছে। সেই কমিটি দিয়ে কোন ইউনিয়ন কমিটি সম্মেলনের মাধ্যমে গঠিত হয় নাই। কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ওবায়দুল হক নাছিরের বাসায় বসে পকেট কমিটি গঠন করা হয়েছে।


ওই তথাকথিত কমিটিতে আসন্ন জাতীয় নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশি লুৎফর রহমান খান আজাদ, উপজেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি, সাবেক সাধারণ সম্পাদকসহ উপজেলা বিএনপির সিনিয়র নেতৃবৃন্দদের নাম নেই। অন্যদিকে পৌর বিএনপিরও একই অবস্থা। এ অবস্থা থেকে বেড়িয়ে এসে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠনের দাবি জানান তিনি।


সংবাদ সম্মেলনে ঘাটাইল উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আখম রেজাউল করিম, পৌর শাখার সাবেক সভাপতি মো. মঞ্জুরুল হক, সাবেক সাধারণ সম্পাদক মো. ফারুক হোসেন ধলা প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno