আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ২:৩৬

ঘাটাইল ব্যবসায়ী সমিতির নির্বাচন জমে উঠেছে

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ঘাটাইল ব্যবসায়ী সমিতির কার্যকরী পরিষদের ত্রি-বার্ষিক নির্বাচন জমে উঠেছে। ব্যানার, পোস্টার, ফেস্টুনে ছেয়ে গেছে পুরো নির্বাচনী এলাকা।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা ভোটারদের মন জয় করতে নানা কৌশলে চেষ্টা করছেন, দিচ্ছেন নানাবিধ প্রতিশ্রুতি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চালানো হচ্ছে বিরামহীন প্রচারণা। আগামি ৮ মার্চ অনুষ্ঠেয় নির্বাচনকে ঘিরে ভোটারদের মাঝেও চাঞ্চল্য দেখা দিয়েছে।

জানাগেছে, ঘাটাইল ব্যবসায়ী সমিতির ১১টি সাংগঠনিক পদের বিপরীতে ১০টি পদে ২৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তারা হচ্ছেন, সভাপতি পদে বর্তমান সভাপতি মো. আসাদ্দৌলা শিরন (গরুর গাড়ী) ও মো. ফজলুল হক তালুকদার(ছাতা); সহ-সভাপতি পদে মো. আনিছুর রহমান(দেওয়াল ঘড়ি), মো. মনিরুজ্জামান জামাল(মটর গাড়ী), মো. রবিউল ইসলাম রতন(হোন্ডা/মোটরসাইকেল), মো. আজহারুল ইসলাম(হরিণ), মো. খোকন খান (চশমা), মো. রফিকুল

ইসলাম(হাতি), মো. সিদ্দিক মিয়া(মোমবাতি), মো. বন্দে আলী মিয়া(খেজুর গাছ) ও মো. মনসুর আলী(টিউবওয়েল); সাধারণ সম্পাদক পদে মো. মাজহারুল ইসলাম(মাছ) ও মো. শামীম তালুকদার (মোরগ); যুগ্ম-সম্পাদক পদে মো. শাহ আলম(হাস) ও বিপুল চন্দ্র(বাঘ);

কোষাধ্যক্ষ পদে মো. নুরুল ইসলাম (টেবিল) ও মো. লুৎফর রহমান(তালাচাবি); দপ্তর সম্পাদক পদে মো. শহিদুল ইসলাম আয়নাল (সাইকেল), মো. খোকন রানা(প্রজাপতি ) ও মো. সুরুজ রানা(চাকা); সমাজ কল্যাণ সম্পাদক পদে মো. নজরুল ইসলাম(চাঁদতারা) ও

মো. কামাল হোসেন(গোলাপ ফুল); ক্রীড়া সম্পাদক পদে মো. ইয়ামিন(ফুটবল) ও মো. সবুজ মিয়া (উড়োজাহাজ); নাট্য ও প্রমোদ সম্পাদক পদে মো. নাজমুল হোসেন(গিটার) ও

মো. রুহুল আমীন খোকন (টেলিভিশন); প্রচার সম্পাদক পদে মো. আশরাফ হোসেন(ময়ূর) ও মো. আববাস আলী(মাইক)।

সংগঠনের কার্যকরী পরিষদের সম্মানিত সদস্য পদে একাধিক প্রার্থী না থাকায় পাঁচজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তারা হচ্ছেন- মো. আবুল কালাম, শামীম আল মামুন, মো. শামীম, মো. হাফিজুর রহমান হাসান ও মো. লাভলু মিয়া।

প্রতীক বরাদ্দ পেয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা দিন-রাত ভোটারদের দোকান ও ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে ভোট প্রার্থনা করছেন। সকাল থেকে গভীর রাত পর্যন্ত স্থানীয় চা-স্টলে ব্যবসায়ী সমিতির নির্বাচন নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের যোগ্যতা ও নানা অসঙ্গতি নিয়ে সাধারণ ভোটারদের পাশাপাশি স্থানীয়রাও নানা আলোচনা-সমালোচনায় জড়াচ্ছেন।

সমিতির পক্ষ থেকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভোট গ্রহনে নির্বাচন পরিচালনা কমিটি ও নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

নির্বাচন পরিচালনা কমিটির কর্মকর্তারা হচ্ছেন- আহ্বায়ক মো. আব্দুর রশিদ মিঞা, যুগ্ম-আহ্বায়ক মো. আব্দুল হালিম, মো. দোলোয়ার হোসেন, সদস্য সচিব মো. লুৎফর রহমান তালুকার, সদস্য নয়ান উদ্দিন নয়ন, মো. রফিকুল ইসলাম(রণ) ও মো. জয়নুল আবেদিন(নান্নু) ।

নির্বাচন কমিশনের কর্মকর্তারা হচ্ছেন- প্রধান নির্বাচন কমিশনার মো. খলিলুর রহমান মিয়া, নির্বাচন কমিশনার মো. হেলাল উদ্দিন ও মো. নজরুল ইসলাম।

ভোট গ্রহনে তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। পরিচালনা কমিটি নির্বাচন কমিশনকে সকল বিষয়ে সর্বাত্মক সহায়তা করবে।

নির্বাচন পরিচালনা কমিটির পক্ষ থেকে জানানো হয়, আগামি ৮মার্চ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে সমিতির কক্ষে ভোট গ্রহন করা হবে। নির্বাচনে বিশৃঙ্খলা ঠেকাতে পুলিশি ব্যবস্থাও নেওয়া হচ্ছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno