আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৩:১০

টাঙ্গাইলে করোনাক্রান্ত ১০ হাজার ছাড়াল ॥ আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৮৬

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনাক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১০ হাজার ৫১ জন।

এদিন টাঙ্গাইল জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৭ জন মৃত্যুবরণ করেছেন। তাদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মাজেদ আলী মিয়া সহ ৬ জন ও উপসর্গ নিয়ে একজন মারা গেছেন।

শনিবার(১০ জুলাই) দুপুরে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার(৯ জুলাই) সকাল ৬টা থেকে শনিবার(১০ জুলাই) সকাল ৬টা পর্যন্ত ৪৪৩টি নমুনা পরীক্ষায় ১৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪২ দশমিক ৪৬ শতাংশ।

এ পর্যন্ত জেলায় করোনায় মারা গেছেন মোট ১৫৬ জন। করোনা শনাক্ত হয়েছে মোট ১০ হাজার ৫১ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন পাঁচ হাজার ২৫১ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানাগেছে, টাঙ্গাইল জেলার হাসপাতাল গুলোতে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছে ১২৪ জন।

তাদের মধ্যে টাঙ্গাইল জেনালের হাসপাতালে ৮১ জন, কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চার জন, মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫, ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০, গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চার জন, নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন এবং মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ৯ জন রয়েছেন।

এদিকে, টাঙ্গাইল জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে রোগী সংকুলান হচ্ছেনা। হাসপাতালের গাইনি ও মহিলা মেডিসিন ওয়ার্ডের ৫৬টি বেডে করোনা রোগীদের জন্য ছেড়ে দিয়েও সামাল দেওয়া যাচ্ছেনা।

অতিরিক্ত রোগীর চাপে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের বেড ছাড়াও গাদাগাদি করে মেঝেতে করোনা রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

এছাড়া টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সাজেদুর রহমান ও ১০ জন ডাক্তার এবং ৩৮ জন নার্স করোনাক্রান্ত হওয়ায় হাসপাতালে চিকিৎসক সঙ্কট দেখা দিয়েছে।

এতে ডাক্তার ও স্বাস্থ্যকর্মীরা করোনা রোগীদের চিকিৎসা সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno