আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ৯:১৩

টাঙ্গাইলে করোনায় মৃত্যুর সংখ্যা ২০০ ছাড়াল, নয়া শনাক্ত ২১৩

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল জেনারেল হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় চার জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে দুইজন করোনা ভাইরাসে ও দুইজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।

এ নিয়ে সোমবার (২৬ জুলাই) সকাল পর্যন্ত জেলায় করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২০১ জন।

জেলায় আক্রান্তের অনুপাতে মৃত্যুর হার এক দশমিক ৫৮ শতাংশ। টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মোহাম্মদ সাহাবুদ্দিন খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নতুন ৮৪৬টি নমুনা পরীক্ষায় ২১৩ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। শনাক্তের হার ২৫ দশমিক ১৮ শতাংশ। এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১২ হাজার ৮৯৩ জন।

চলতি জুলাই মাসের ২৬ দিনে জেলায় চার হাজার ৮৯৯ জন করোনায়(কোভিড-১৯) আক্রান্ত হয়েছে এবং এ সময়ে ৮৬ জন মৃত্যুবরণ করেছেন।

গত জুন মাসে জেলায় দুই হাজার ৯২৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত এবং ২৬ জন মৃত্যুবরণ করেন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, জেলায় করোনা আক্রান্ত ৬ হাজার ৯৫১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আক্রান্তদের মধ্যে পাঁচ হাজার ৬২৩ জন বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছে।

এ পর্যন্ত ৩৩ হাজার ৯৯৬ জনকে কোয়ারেণ্টাইনে রাখা হয়েছিল। তাদের মধ্যে ২৭ হাজার ৮৮১ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এ পর্যন্ত জেলায় ৫৮ হাজার ৯৪৮টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়।

জেলার হাসপাতালগুলোতে ভর্তিকৃত করোনা রোগীর সংখ্যা এক হাজার ৭৩ জন। জেলায় গড় আক্রান্তের হার ২১ দশমিক ৮৭ শতাংশ।

সিভিল সার্জন ডা. আবুল ফজল মোহাম্মদ সাহাবুদ্দিন খান জানান, জেলায় দীর্ঘদিন করোনা ভাইরাসে আক্রান্তের হার ঊর্ধ্বগতি থাকার পর কঠোর লকডাউনের কারণে ধীরে ধীরে সংক্রমণের হার কমতে শুরু করেছে। একই সাথে মৃত্যুর সংখ্যাও কমছে।

তিনি আরও জানান, সরকারের নির্ধারিত প্রাপ্তবয়স্কদের টিকা নেওয়ার পাশাপাশি মানুষ যদি সচেতন হয় এবং স্বাস্থ্যবিধি মেনে চলে তাহলে আক্রান্তের হার ক্রমাগত কমতে থাকবে।

প্রসঙ্গত, ২০২০ সােেল ৮ এপ্রিল জেলায় প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। জেলার ১২টি উপজেলার মধ্যে টাঙ্গাইল সদর উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা সবচেয়ে বেশি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno