আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  দুপুর ২:৪৩

টাঙ্গাইলে বিএনপির পথসভায় হামলায় ১১ নেতাকর্মী আহত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল শহরের সাবালিয়া এলাকায় সদর উপজেলা ও পৌর বিএনপির পথসভায় বুধবার (২৪ আগস্ট) দুপুরে অতর্কিত হামলায় ১০ নেতাকর্মী আহত হয়েছেন। স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের নেতাকর্মীরা ওই হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।


হামলায় আহতরা হচ্ছেন- জেলা জাতীয়তাবাদী যুবদলের সাবেক আহ্বায়ক আশরাফ পাহেলী, জেলা ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সালেহ মোহাম্মদ সাফি ইথেন, সাবেক সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, জেলা বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক মমিনুল হক খান নিক্সন, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সম্পাদক উজ্জল হোসেন, জেলা যুবদল নেতা কাজী শামসুল আজিজ লিন্টু, মো. রিপন ইসলাম, আরিফ বিল্লাহ্, কামাল হোসেন, দাইন্যা ইউনিয়ন যুবদল নেতা সাইফুল ও মামুন। তাদেরকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। এদের মধ্যে সাইফুল ও মামুনের অবস্থা গুরুতর।


জ্বালানি তেল গ্যাস সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের উর্ধ্বগতি, নজিরবিহীন লোডশেডিং, সরকারে লুটপাট-দুর্নীতি এবং হামলা-মামলার প্রতিবাদে টাঙ্গাইল সদর উপজেলা বিএনপি ও পৌর বিএনপির উদ্যোগে শহরের সাবালিয়ায় বিক্ষোভ মিছিল ও পথসভার আয়োজন করা হয়।

আয়োজিত পথসভায় প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ছাইদুল হক ছাদু। বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির সাবেক সদস্য সচিব মাহমুদুল হক সানু, সাবেক সহ-সভাপতি সাদেকুল আলম খোকা, সাবেক যুগ্ম-সম্পাদক আনিছুর রহমান আনিছ প্রমুখ। এ সময় সদর উপজেলা ও পৌর বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন। হামলার কারণে ওই বিক্ষোভ মিছিল ও পথসভা পন্ড হয়ে যায়।


টাঙ্গাইল জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও জেলা যুবদলের সাবেক আহ্বায়ক আশরাফ পাহেলী অভিযোগ করেন, বিক্ষোভ মিছিল শেষে পথসভায় সাবালিয়ার স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ২৫-৩০ জন নেতাকর্মী লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এ সময় জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের অন্তত ১০ নেতাকর্মী আহত হয়।


জেলা বিএনপির সাবেক সদস্য সচিব মাহমুদুল হক সানু জানান, কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে আলোচনা করে আইনগত বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।


১৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ মিতুলের ব্যক্তিগত মুঠোফোনে অভিযোগ প্রসঙ্গে জানতে একাধিকবার চেষ্টা করা হলেও কল রিসিভ করেননি।


টাঙ্গাইল মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) মীর মোশাররফ হোসেন জানান, শহরের সাবালিয়া এলাকায় সদর উপজেলা ও পৌর বিএনপির পথসভায় হামলার একটি ঘটনা ঘটেছে। কে বা কারা হামলা চালিয়েছে তা নিশ্চিত হতে তদন্ত চলছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno