আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ৮:২৮

টাঙ্গাইলে ২৪০ বস্তা তামাকসহ ট্রাক জব্দ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে ২৪০ বস্তায় তিন টন তামাক সহ একটি ট্রাক জব্দ করেছে কাস্টমসের ঢাকা পশ্চিম বিভাগ। অবৈধ সিগারেট তৈরির জন্য ওই তামাক নেয়া হচ্ছিল বলে দাবি করেছে কাস্টমস বিভাগ। গোপন সংবাদের ভিত্তিতে রোববার(২১ এপ্রিল) সকালে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড়ে গোলচত্ত্বর থেকে ওই ট্রাক (কুষ্টিয়া ট-১১-০৯৪১) জব্দ করা হয়। ট্রাকটি টাঙ্গাইল কাস্টমস বিভাগে জমা রাখা হয়েছে।
কাস্টমস কর্মকর্তারা জানান, ট্রাকটিতে ২৪০ বস্তায় তিন টন প্রক্রিয়াজাত করা তামাক পাওয়া গেছে। ওই তামাক অবৈধ সিগারেট তৈরিতে ব্যবহারের জন্য টাঙ্গাইলে আনা হয়েছিল। ট্রাকের চালান অনুযায়ী পণ্য চালানটি নেত্রকোনার রহমান ট্রেডার্সের নামে আনা হয়। কিন্তু নেত্রকোনায় যাচাই করে প্রাপকের অস্তিত্ব পাওয়া যায়নি। তাদের ধারণা, অবৈধভাবে গড়ে ওঠা কোনো সিগারেট কারখানায় ব্যবহারের জন্য ওই তামাক আনা হয়েছিল।
প্রকাশ, ১১ এপ্রিল টাঙ্গাইলের কালিহাতী উপজেলার কামার্থী গ্রামে একটি অবৈধ সিগারেট কারখানার সন্ধান পায় কাস্টমস কর্তৃপক্ষ। ওই কারখানা থেকে নকল সিগারেট, ফিল্টার, তামাক ও মেশিনারিজ জব্দ করা হয়। ফ্যাক্টরিতে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো ব্র্যান্ডের নামে নকল সিগারেট তৈরি করা হতো।
রোববার জব্দ করা তামাকের সঙ্গে কালিহাতীর অবৈধ সিগারেট কারখানা থেকে জব্দ করা তামাকের মিল রয়েছে। প্রয়োজনীয় অনুসন্ধান ও তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে কাস্টমস কর্মকর্তারা জানান।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno