আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১:৪০

দেওপাড়া ইউনিয়ন কৃষকলীগের কমিটি নিয়ে তোলপাড়!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দেওপাড়া ইউনিয়নে কৃষকলীগের কমিটি গঠন নিয়ে তুলকালাম কান্ড চলছে।

মঙ্গলবার(১ ডিসেম্বর) উপজেলা কৃষকলীগের আহ্বায়ক ও একজন যুগ্ম-আহ্বায়ক সাক্ষরিত নয়া কমিটিকে পকেট কমিটি আখ্যা দিয়ে সকলের গ্রহণযোগ্য কমিটি গঠনের আহ্বান জানিয়েছেন কৃষকলীগের স্থানীয় নেতা-কর্মীরা।

জানাগেছে, দেওপাড়ার কৃষক নেতা মুক্তার আলী সভাপতি ও আবুল কাশেম সাধারণ সম্পাদক নেতৃত্বাধীন ইউনিয়ন কৃষক লীগের চলমান রয়েছে।

ওই কমিটি বিলুপ্ত না করে উপজেলা কৃষকলীগের আহ্বায়ক আলমগীর হোসেন বাবু ও একজন যুগ্ম-আহ্বায়কের সাক্ষরে নুরুল ইসলাম তালুকদারকে আহ্বায়ক ও শহিদুল ইসলাম বাবলুকে সদস্য সচিব করে ১১ সদস্যের দেওপাড়া ইউনিয়ন কৃষকলীগের আহ্বায়ক কমিটি দেন।

পূর্বের পূর্ণাঙ্গ কমিটি বিলুপ্ত না করে এবং কাউকে না জানিয়ে ঘপাটাইলে বসে নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা দেওয়ায় স্থানীয় পর্যায়ে তোলপাড় সৃষ্টি হয়েছে।

স্থানীয় কৃষকলীগের নেতাকর্মীদের দাবি, কৃষকলীগের নেতাকর্মীদের সমন্বয়ে বিশেষ বর্ধিত সভার মাধ্যমে পূর্বের কমিটি বিলুপ্ত এবং নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হোক। বর্ধিত সভার মাধ্যমে গঠিত কমিটি ব্যতিত ওয়ার্ড কমিটি গঠন ও ইউনিয়ন কাউন্সিলর নির্ধারণ করা সমিচিন হবেনা।

এ বিষয়ে টাঙ্গাইল জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তফা জানান, স্থানীয় আওয়ামীলীগের নেতাদের পরামর্শ নিয়ে ইউনিয়ন কৃষকলীগের নেতৃবৃন্দের সমন্বয়ে আহ্বায়ক কমিটি গঠন করার সাংগঠনিক নির্দেশনা রয়েছে। কৃষকলীগে একক ইচ্ছায় মনগড়া কমিটি গঠন করার কোন সুযোগ নেই।

প্রকাশ, প্রায় দুই মাস আগে কৃষকলীগের সভাপতি সমীর চন্দ ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি টাঙ্গাইলে বিশেষ বর্ধিত সভায় যোগ দিতে এসে ঘাটাইল উপজেলা আহ্বায়ক কমিটি গঠন করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno