আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ৩:২১

নাগরপুরে নির্বাচনী সহিংসতায় গুলিবিদ্ধ হওয়ার ঘটনা নিশ্চিত নন পুলিশ সুপার

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের নাগরপুর উপজেলার দপ্তিয়র ইউনিয়নে শুক্রবার(২৬ নভেম্বর) সন্ধ্যায় আওয়ামীলীগের দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত এবং চার জন গুলিবিদ্ধ হওয়ার বিষয়ে নিশ্চিত নন টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার।

শনিবার(২৭ নভেম্বর) দুপুরে পুলিশ সুপার সাংবাদিকদের জানান, প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে সহিংসতার ঘটনায় এক ব্যক্তি নিহত ও তিন জন গুরুতর আহত এবং এক নারী সামান্য আহত হয়েছেন।

জরুরি ভিত্তিতে হতাহতদেরকে পাশের মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. নাজমুলের উদ্ধৃতি দিয়ে পুলিশ সুপার জানান, হাসপাতালে নেওয়ার পথেই একজনের মৃত্যু হয়। তিনি পাইকাইল গ্রামের আক্কেল মেম্বারের ছেলে তোতা শেখ(৪০)।

তার মাথার পেছনে ধারালো অস্ত্রের আঘাত সহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। তবে আগ্নেয়াস্ত্রের ব্যবহার বা গুলিবিদ্ধ হওয়ার বিষয়টি তিনি(ডা. নাজসুল) নিশ্চিত নন।

ময়না তদন্তের পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। পুলিশ সুপার জানান, গুরুতর আহত তিন জনকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। আহত রফিক শেখের শরীরেও ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে বলে চিকিৎসক পুলিশ সুপারকে জানিয়েছেন।


পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার আরও জানান, ওই ঘটনার পর পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। প্রতিদ্দন্দ্বী প্রার্থীরা জেলা প্রশাসন ও পুলিশের তৎপরতায় সন্তোষ প্রকাশ করেছেন। তবে কর্মীদের মধ্যে অনাকাঙ্খিত ঘটনায় তাদের মধ্যে কিছুটা আস্থার সংকট রয়েছে।

যে ব্যবস্থা গ্রহন করা হয়েছে তাতে নির্বাচনে ভোটগ্রহন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে বলে তিনি বিশ্বাস করেন। তিনি আরও জানান, ওই ঘটনায় নিয়মিত মামলা দায়ের করা হবে এবং প্রকৃত দোষীদের আইনের আওতায় আনা হবে।


প্রকাশ, টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ১১টি ইউনিয়নে ২৮ নভেম্বর তৃতীয় ধাপে অনুষ্ঠেয় ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর নৌকা প্রতীকের দপ্তিয়র ইউনিয়নের দুই প্রার্থীর কর্মী-সমর্থকদের দুই গ্রপের মধ্যে নির্বাচনী প্রচারণা নিয়ে বিরোধ চলছিল।

নির্বাচনী প্রচারণা চালানোকালে দপ্তিয়র ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুদ্দীন নৌকা প্রতীকের পক্ষের কর্মী-সমর্থকদের প্রায়ই বাঁধা দিচ্ছিল। প্রচারণায় বাঁধা দেওয়াকে কেন্দ্র করে শুক্রবার বিকালে তাদের মাঝে বাকবিতন্ডা হয়। ওই বাকবিতন্ডার জের ধরে শুক্রবার সন্ধ্যায় সাইফুদ্দীন, সুমন, খাজা ও জাহাঙ্গীর অস্ত্রসস্ত্র নিয়ে তাদের উপর হামলা করে।

অতর্কিত হামলায় তার(রফিক শেখের) পায়ে গুলি লাগে ও তার সাথে থাকা বাচ্চু মন্ডল, সুমন, কবীর ও তোতা শেখ গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে দৌলতপুর হাসপাতালে নেওয়ার পথে তোতা শেখের মৃত্যু হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno