আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ১২:২২

নির্বাচনের ৪২ মাস পর ইউপি সদস্যের শপথ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ঘাটাইলে আইনি লড়াইয়ে জিতে নির্বাচনের ৪২ মাস পর ইউনিয়ন পরিষদের সদস্য হিসেবে শপথ নিয়েছেন মো. খলিলুর রহমান নামে এক ব্যক্তি।

শুক্রবার (২০ আগস্ট) সন্ধ্যায় ঘাটাইল উপজেলার ধলাপাড়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য হিসেবে শপথ নেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) ফারজানা ইয়াসমিন নিজ কার্যালয়ে খলিলুর রহমানকে শপথপত্র পাঠ করান। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৩ মার্চ ঘাটাইল উপজেলার ধলাপাড়া ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে খলিলুর রহমান ২ নম্বর ওয়ার্ডের সদস্য পদে নির্বাচন করেন। ফল গণনায় খলিল তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মিজানুর রহমান মিন্টুর কাছে মাত্র ৩ ভোটে হেরে যান। খলিল ফল মেনে না নিয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন।

আদালতের নির্দেশনায় ভোট পুনর্গণনায় খলিলুর রহমান ৩ ভোটে জয়লাভ করেন এবং মামলায় জিতে যান। কিন্তু ট্রাইব্যুনালের রায়ের বিরুদ্ধে তার প্রতিপক্ষ মিজানুর হাইকোর্টে আপিল করেন। হাইকোর্টও খলিলের পক্ষে রায় দেন। পরে গত বছরের ১০ নভেম্বর নির্বাচন কমিশন তাকে বিজয়ী ঘোষণা করে গেজেট প্রকাশ করে।

নানা জটিলতার কারণে গেজেট প্রকাশের পর দীর্ঘদিন পার হয়ে গেলেও শপথ নিতে পারেননি খলিল। একপর্যায়ে গত ২৫ জুলাই আনুষ্ঠানিকভাবে শপথ পড়ানোর জন্য জেলা প্রশাসকের কাছে তিনি আবেদন করেন। অবশেষে নির্বাচনের ৪২ মাস পর ইউপি সদস্য হিসেবে শপথ নেন খলিলুর।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno