আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  দুপুর ২:১৫

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের ইন্তেকাল

 

দৃষ্টি নিউজ:

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম হেলাল আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৫ বছর।

রোববার (১০ মার্চ) রাত ৮টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। বিভিন্ন অসুস্থতায় ভুগতে থাকা ইহসানুল করিম ওই হাসপাতালেই দীর্ঘদিন ধরে লাইফ সাপোর্টে ছিলেন।


তার প্রথম নামাজে জানাজা সকাল ৮টায় এলেন বাড়ি জামে মসজিদে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জানাজা বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবে ও তৃতীয় জানাজা বনানী কবরস্থানে বাদ জোহর অনুষ্ঠিত হবে। এরপর বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।


ইহসানুল করিমের জন্ম ১৯৪৯ সালের ২৪ নভেম্বর। কুষ্টিয়া জেলার সন্তান করিম ঢাকা বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা নিয়েছেন। তিনি ১৯৭২ সালে বাংলাদেশ সংবাদ সংস্থা-বাসসের নিজস্ব প্রতিবেদক হিসেবে কর্মজীবন শুরু করেন। সংস্থাটির বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন তিনি। ১৯৯৭ থেকে ২০০১ সাল পর্যন্ত ভারতের নয়াদিল্লিতে সংস্থাটির ব্যুরো প্রধানের দায়িত্বও পালন করেন করিম।


এ সাংবাদিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি, ভারতের পিটিআই, দ্য স্টেটসম্যান ও ইন্ডিয়া টুডেসহ বিভিন্ন পত্রিকায় বাংলাদেশ প্রতিবেদক হিসেবেও কাজ করেছেন। পরে তিনি বাসসের বাসসের প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পান। চার বছর ওই পদে দায়িত্ব পালনের পর ২০১৩ সালের ১২ ফেব্রুয়ারি অবসর নেন তিনি।


ওই বছরের ২০ মে জনপ্রশাসন মন্ত্রণালয় তাকে তৎকালীন রাষ্ট্রপতির প্রেস সচিব হিসেবে নিয়োগ দেয়। ২০১৫ সালের জুন পর্যন্ত এ দায়িত্ব পালন করেন তিনি।


সেই বছরের ১৫ জুন তাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব হিসেবে প্রথমে এক বছরের জন্য নিয়োগ দেওয়া হয়। পরে তার চুক্তির মেয়াদ কয়েক দফায় বাড়ানো হয়।


প্রধানমন্ত্রীর শোক

প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক বাণীতে তিনি প্রয়াত করিমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno