আজ- ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  দুপুর ২:৩৮

প্রসূতি ও নবজাতক মৃত্যুর ঘটনায় মা ক্লিনিক সিলগালা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুরে ভুল চিকিৎসায় প্রসূতি ও নবজাতক মৃত্যুর ঘটনায় অনুমোদনহীন ‘মা ক্লিনিক’ সিলগালা করেছে গঠিত তদন্ত কমিটি।


বৃহস্পতিবার (২৬ মে) বিকালে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার (টিএইচও) নেতৃত্বে গঠিত তদন্ত কমিটি ভূঞাপুর বাজারের ‘মা ক্লিনিক অ্যান্ড হাসপাতাল’ পরিদর্শন শেষে প্রতিষ্ঠানটি সিলগালা করেন।


এরআগে গতকাল বুধবার রাতে অপারেশন টেবিলে অস্ত্রোপ্রচারকালে প্রসূতি ও নবজাতকের মৃত্যুর ঘটনা ঘটে। এ ঘটনায় মৃতের পরিবারের পক্ষ থেকে সংশ্লিষ্টদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।


প্রতিষ্ঠান সিলগালাকালে উপস্থিত ছিলেন, ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা মোহাম্মদ আব্দুস সোবহান, তদন্ত কমিটির প্রধান ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শিশু কনসালটেন্ট ডা. অনামিকা সাহা, মেডিকেল অফিসার ডা. নিশাত সাঈদা ও ডা. মো. খাদেমুল ইসলাম।


ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা (টিএইচও) মোহাম্মদ আব্দুস সোবহান জানান, অস্ত্রোপচার করার সময় রোগী মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি ক্লিনিক পরিদর্শন করে সিলগালা করে দিয়েছেন। যাতে ক্লিনিক কর্তৃপক্ষ সেখানে কার্যক্রম চালাতে না পারেন। ঘটনাটি নিয়ে তদন্ত চলছে।


প্রকাশ, প্রসূতি লাইলী বেগমের প্রসব যন্ত্রণা হলে স্থানীয় মা ক্লিনিক অ্যান্ড হাসপাতালে নিয়ে যায়। ওই ক্লিনিকের সার্জারি চিকিৎসক ও ভূঞাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার এনামুল হক সোহেল ও এনেস্থেশিয়ার চিকিৎসক ডা. আল মামুন অস্ত্রোপচার শুরু করেন। এক পর্যায়ে রোগী অপারেশন টেবিলেই মারা যায়। লাশ ক্লিনিকের সামনে রেখে চিকিৎসক, নার্স ও মালিক পালিয়ে যায়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno