আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ৯:১৮

বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে উপচেপড়া ভিরে নাকাল যাত্রী সাধারণ

 

দৃষ্টি নিউজ:

বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে যানবাহন সঙ্কটের কারণে যাত্রীদের উপচেপড়া ভির লক্ষ করা গেছে।

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সোমবার(৫ এপ্রিল) থেকে সারাদেশে এক সপ্তহের লকডাউন ঘোষণায় মহাসড়কে মানুষের ওই চাপ বেড়েছে। এতে স্বাস্থ্যবিধি না মেনেও গণপরিবহনগুলো বাড়তি ভাড়া আদায় করছে।

সরেজমিনে মহাসড়কের টাঙ্গাইল রাবনা বাইপাস, এলেঙ্গা বাসস্ট্যান্ড, আশেকপুর বাইপাস, করটিয়া, পাকুল্যা বাসস্ট্যান্ড ও টাঙ্গাইল নতুন বাসস্ট্যান্ডে গিয়ে দেখা গেছে, করোনা ভাইরাসের কারণে লকডাউন ঘোষণা করায় মানুষ গ্রামের বাড়ির দিকে ছুটছে।

গত শুক্র ও শনিবার(২ ও ৩ এপ্রিল) ছুটির পর প্রথম কর্ম দিবসে মানুষ বাড়ি যেতে সড়কে ভির করছেন। ফলে মহাসড়কের প্রত্যেকটি স্টেশনে বিভিন্ন গন্তব্যে যাওয়ার জন্য শ’ শ’ মানুষ অপেক্ষা করছেন।

কেউ কেউ মাস্ক পড়লেও অনেকেই সামাজিক দূরত্ব সহ স্বাস্থ্যবিধি মানছেন না। যাত্রীদের উপচেপড়া ভিরের কারণে যানবাহনের সঙ্কটও দেখা দিয়েছে।

মহাসড়কে একটি যাত্রীবাহী বাস স্টেশনে থামলেই হুমড়ি খেয়ে পড়ছেন। নির্দেশনা অনুযায়ী প্রতি গাড়ির জোড়া সিটে একজন করে বসার কথা থাকলেও কেউ তা মানছেনা।

গণপরিবহনগুলোর চালক-সুপারভাইজারা বাড়তি টাকার আশায় গাদাগাদি করে অতিরিক্ত যাত্রী তুলছেন।

একাধিক বাসের যাত্রীরা জানান, একদিন পরই লকডাউন ঘোষণা কার্যকর হচ্ছে। তাই পরিবার নিয়ে বাড়ি চলে যাচ্ছেন। কবে নাগাদ দেশে লকডাউন শেষ হবে তার কোন নিশ্চয়তা নেই। তারা জানান, ঘণ্টার পর ঘণ্টা মহাসড়কে অপেক্ষায় থেকেও পরিবহনের জন্য বাস পাওয়া যাচ্ছেনা।

অথচ সারি সারি বাস যাত্রী নিয়ে যাচ্ছে- কোন বাসে সিট নেই, নেই দাঁড়িয়ে যাওয়ার জায়গাও। দু-চারটা বাসে সিট পেলেও ৩-৪গুণ বাড়তি ভাড়া চাওয়া হচ্ছে। তবে যেখানে লোকে গাদাগাদি করে যাচ্ছে, সেখানে দ্বিগুণ ভাড়ায় যাওয়া যাচ্ছে। পরিবার নিয়ে স্বস্তিতে যাওয়ার জন্য তারা অপেক্ষা করছেন।

যাত্রীরা জানান, তিন থেকে চার ঘণ্টা অপেক্ষা করেও তারা নির্দিষ্ট গন্তব্যের যানবাহন পাচ্ছেন না। আর পেলেও কয়েকগুণ বেশি ভাড়া দাবি করা হচ্ছে। এতে তারা চরম ভোগান্তিতে পড়েছেন। অতিরিক্ত মানুষের চাপে সংক্রমণের ঝুঁকিও বেড়ে গেছে বহুগুণ।

এবিষয়ে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, গত ২-৩দিন যাবত মহাসড়কে ঘরমুখো মানুষের ভির বেড়েছে।

ফলে পরিবহন সঙ্কট দেখা দিয়েছে। স্বাস্থ্যবিধি মানাতে তারা নিয়মিত কার্যক্রম পরিচালনা করছেন। যারা নিয়ম মানছেন না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাও গ্রহণ করা হচ্ছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno