আজ- ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  রাত ৩:৪২

বালি উত্তোলনের দায়ে ১৮ বাংলা ড্রেজার জব্দ- চার শ্রমিকের জেল

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের নিউ ধলেশ্বরী নদীর এলেংজানী ও পৌলী অংশে অভিযান চালিয়ে বালি উত্তোলনের দায়ে ১৮টি বাংলা ড্রেজার জব্দ ও চার শ্রমিককে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

বুধবার(২ মার্চ) কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হুসেইনের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত ওই অভিযান চালায়। এ সময় প্রায় তিন কিলোমিটার এলাকায় বালি পরিবহনের পাইপলাইন বিনষ্ট এবং চার শ্রমিককে তিন দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।


দণ্ডিত শ্রমিকরা হচ্ছেন- টাঙ্গাইলের গোপালপুর উপজেলার মোহনপুর গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে বেলাল মিয়া(৪৫), একই এলাকার শাজাহান আলীর ছেলে ইকবাল মিয়া(২২), নাজমুল হোসেনের ছেলে আব্দুল আজিজ(৩৩) ও লাল মিয়ার ছেলে হামিদ(২০)। তাদেরকে টাঙ্গাইলের কারাগারে পাঠানো হয়েছে।


ভ্রাম্যমান আদালতের বিচারক নাজমুল হুসেইন জানান, নদী থেকে অবৈধ বাংলা ড্রেজার দিয়ে বালি উত্তোলন করে নদীতীরের ফসলি জমি ও বাড়ি-ঘর ভেঙে যাওয়ার পরিস্থিতি সৃষ্টি করা হচ্ছিল।

এ বিষয়ে টাঙ্গাইলের জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী উপজেলার পাথাইলকান্দী ও বাঁশী গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া নিউ ধলেশ্বরী নদীর এলেংজানী ও পৌলী অংশে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ১৮টি বাংলা ড্রেজার বাজেয়াপ্ত ও প্রায় তিন কিলোমিটার বালি পরিবহনের পাইপলাইন বিনষ্ট করা হয়েছে।

এছাড়া চার শ্রমিককে তিন দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। অভিযানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সহযোগিতা করে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno