আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ৮:৫৯

ভূঞাপুরে আ’লীগের বর্ধিত সভায় দু’গ্রুপের হাতাহাতিতে আহত ৭

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের আসন্ন ত্রি-বার্ষিক সম্মেলন সফল করার লক্ষে ভূঞাপুর উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় শনিবার(২৯ অক্টোবর) দুপুরে স্থানীয় এমপি ও সভাপতির দু’গ্রুপের হাতাহাতি এবং কার্যালয়ের বাইরে উভয় গ্রুপের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

এ ঘটনায় উভয়পক্ষের ৭ নেতাকর্মী আহত হয়েছেন। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। উপস্থিত জেলা আ’রীগের নেতাদের উপস্থিতিতে এ ঘটনা ঘটায় উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা স্থগিত করা হয়েছে। ঘটনার পরপরই দলীয় কার্যালয় বন্ধ করে দেওয়া হয়েছে। বর্তমানে পৌর সভায় থমথমে অবস্থা বিরাজ করছে। বিশৃঙ্খলা এড়াতে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


উপজেলা আওয়ামী লীগের একাধিক নেতাকর্মী জানান, আগামী ৭ নভেম্বর টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সম্মেলনকে কেন্দ্র করে জেলার বিভিন্ন উপজেলায় বর্ধিত সভা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় শনিবার দুপুরে দলীয় কার্যালয়ে বর্ধিত সভার আয়োজন করে ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগ।


বর্ধিত সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মাসুদুল হক মাসুদসহ তার অনুসারী এবং বহিস্কৃত নেতাকর্মীদের নিয়ে সভা শুরু করেন। সভা চলাকালীন সময় টাঙ্গাইল-২(গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরসহ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী ও জেলা আওয়ামী লীগের নেতারা সভায় প্রবেশ করলে আসনে বসা নিয়ে দু’গ্রুপের মধ্যে তর্কবিতর্ক হয়।

একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে এমপি ও সভাপতির পক্ষের নেতাকর্মীরা পাল্টাপাল্টি বিক্ষোভ প্রদর্শন করে সভাস্থল ত্যাগ করেন। এ সময় কার্যালয়ের বাইরে দু’গ্রুপের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ায় উভয় পক্ষের ৭ নেতাকর্মী আহত হয়েছেন। তারা স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন। প্রাথমিকভাবে আহতদের নাম পরিচয় জানা যায়নি।


উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মাসুদুল হক মাসুদ জানান, তারা আগামী ৭ নভেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলনকে সামনে রেখে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে দলীয় কার্যালয়ে বর্ধিত সভা শুরু করেন। সভা শুরুর সময় এমপি সভাস্থলে প্রবেশ করলে তিনি তাকে বসতে আহ্বান জানান। তিনি না বসে তাকে পাশ কাটিয়ে সভাস্থল ত্যাগ করার সময় তার সাথে আসা কিছু নেতাকর্মী হঠাৎ করে তাদের সমর্থকদের উপর চড়াও হয়। পরে তারাও সভাস্থল ত্যাগ করে চলে যান।


টাঙ্গাইল-২(গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির জানান, উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি উপজেলা ও জেলা আওয়ামী লীগের নেতাদের নিয়ে প্রবেশ করেনে। সভাস্থলে বসার জায়গা না থাকায় কর্মীদের মাঝে ক্ষোভ ও হট্টগোলের সৃষ্টি হয়। পরে জেলার নেতারা বর্ধিত সভা স্থগিত ঘোষণা করেন।


ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মুহাম্মদ ফরিদুল ইসলাম জানান, উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় এখনও কোন পক্ষ অভিযোগ করেনি। বিশৃঙ্খলা এড়াতে পৌরসভায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno