আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  বিকাল ৫:১৪

ভূঞাপুরে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার অর্জুনা ইউনিয়ন পরিষদের একটি ওয়ার্ডের উপ-নির্বাচনে সোমবার(৩০ ডিসেম্বর) ডিজিটাল পদ্ধতি ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এর আগে ওই এলাকায় নির্বাচন কমিশন ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণের জন্য তিন দিনব্যাপী প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করে।

ভূঞাপুর উপজেলার অজুর্না ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের ভোটগ্রহণ সোমবার সকাল ৯টা থেকে অজুর্না সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শুরু হয়। ওই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা দুই হাজার ১৬২ জন। নির্বাচনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ রাশিদুল ইসলাম জানান, ভোটগ্রহনকালে আইনশৃঙ্খলা রক্ষার কাজে র‌্যাবের দুইটি ও পুলিশের একটি টহল টিম ছাড়াও ৩২জন সদস্য নিয়োজিত ছিল।
অর্জুনা গ্রামের মর্জিনা বেগম বলেন, ইভিএমের মাধ্যমে কিভাবে ভোট দিতে হয় তা আমাদের জানা ছিলনা। নতুন এই পদ্ধতিতে ভোট দিতে পেরে ভাল লাগছে। শামীম বলেন, এভিএমের মাধ্যমে সহজেই ভোট প্রদান করা যায়। মেশিনের উপর হাতের আঙ্গুল রাখলেই ভোট হয়ে যায়।

নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার মো. হাফিজুর রহমান বলেন, ইভিএম মেশিনে ত্রুটিমুক্তভাবে ভোট গ্রহণ করা হয়। প্রথম দিকে মহিলাদের উপস্থিতি কিছুটা কম থাকলেও পরবর্তীতে উপস্থিতি বেড়েছে।

উপজেলা রিটার্নিং অফিসার নাজমা সুলতানা বলেন, ইভিএমে ভোট প্রদানের ব্যাপারে অজুর্নার ৩নং ওয়ার্ডে ভোটারদের তিন দিনের প্রশিক্ষণ দেয়া হয়েছিল।

টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার এএইচএম কামরুল হাসান বলেন, টাঙ্গাইলে এই প্রথম ইভিএমে ভোট গ্রহণ করা হয়। এ পদ্ধতিতে দ্রুত ভোট গ্রহণ ও নির্ভুলভাবে ফলাফল ঘোষণা করা যায়।

উল্লেখ্য, ভূঞাপুর উপজেলার অর্জুনা ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের সদস্য শফিকুল ইসলাম সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করায় ওই ওয়ার্ডটি শূণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন। পরে ৩০ ডিসেম্বর ওই ওয়ার্ডে ভোটগ্রহণের তারিখ ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno