আজ- ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  দুপুর ১:৫০

ভোট দিতে বাড়ি ফিরছে মানুষ- বাড়তি ভাড়া আদায়

 

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়ক

দৃষ্টি নিউজ:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিতে বাড়তি ভাড়া দিয়ে বাড়ি ফিরছে মানুষ। ভোট বর্জনে বিএনপি ও সমমনাদের ডাকা ৪৮ ঘণ্টার হরতাল উপেক্ষা করে টানা কয়েক দিনের ছুটি পাওয়ায় কর্মজীবীরা বাড়ি ফিরছেন।

এই সুযোগে মহাসড়কে চলাচলরত পরিবহনগুলো যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ উঠেছে। ফলে অনেকে খোলা ট্রাক ও পিকআপভান এবং ছোট ছোট যানবাহনে ভেঙে ভেঙে ঝুঁকি নিয়ে বাড়ি ফিরছেন।


সরেজমিনে শনিবার (৬ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশন, এলেঙ্গা ও টাঙ্গাইলের রাবনা বাইপাস, আশেকপুর বাইপাস এলাকা ঘুরে দেখা গেছে- উত্তবঙ্গগামী অসংখ্য যাত্রী পরিবার নিয়ে অপেক্ষা করছেন। সড়কে দূরপাল্লার পরিবহন কম থাকায় তারা বিপাকে পড়েছেন।


বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশনে অপেক্ষারত নাটোরগামী বেসরকারি কোম্পানী ওয়ালটনের কর্মী জাহিদ হাসান জানান, তিনি এবছর প্রথম ভোটার হয়েছেন। জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে কোম্পানী ছুটি দিয়েছে। জীবনের প্রথম ভোট দেওয়ার জন্য বাড়ি যাচ্ছেন তিনি। কিন্তু হরতালের কারণে মহাসড়কে যাত্রীবাহী পরিবহন কম চলাচল করায় বিপাকে পড়েছেন। দু-চারটি পরিবহণ চলাচল করলেও হরতাল থাকায় শ্রমিকরা কয়েকগুণ বেশি ভাড়া দাবি করছেন।


পোশাক শ্রমিক রত্না বেগমের বাড়ি পাবনা জেলায়। তিনি পরিবার নিয়ে ভোট দেওয়ার জন্য বাড়িতে যাচ্ছেন। হরতালের কারণে মহাসড়কে সরাসরি পাবনার যানবাহন পাননি। কয়েকটি স্টেশনে ছোট ছোট পরিবহণ পরিবর্তন করে টাঙ্গাইল পর্যন্ত পৌঁছে আবার গাড়ির জন্য অপেক্ষা করছেন। কয়েকটি গাড়ি পেলেও অতিরিক্ত ভাড়া হাকাচ্ছে। তাই বাধ্য হয়ে খোলা ট্রাকে যাওয়ার জন্য চেষ্টা করছেন।


পিকআপভ্যান চালক হারুন মিয়া জানান, হরতালের কারণে স্বাভাবিকের তুলনায় সড়কে গণপরিবহন চলাচল কম থাকায় তারা কিছুটা পরিমাণ ভাড়া বেশি নিচ্ছেন। তিনি শুক্রবার রাতে গাজীপুরের কোনাবাড়ী কাঁচামাল নিয়ে যান। ফেরার পথে সেতু পূর্ব থেকে বাড়ি ফেরা যাত্রী পরিবহণ করছেন।


এদিকে, বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশনে পরিবহন না পেয়ে অনেকে মোটরসাইকেলযোগে সেতু পারাপার হচ্ছেন। জনপ্রতি ১০০-১২০ টাকা করে ভাড়া নিচ্ছেন মোরট বাইকাররা। সেতু পূর্ব রেলস্টেশন থেকে সিরাজগঞ্জের কড্ডামোড় পর্যন্ত মোটরসাইলে যাচ্ছেন যাত্রীরা। পরে সেখান থেকে ছোট ছোট পরিবহণে গন্তব্যে যাচ্ছেন।


বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আলমগীর আশরাফ জানান, বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে নাশকতার আশঙ্কা নেই। পরিবহন চলাচল অনেকটা স্বাভাবিক। মহাসড়কের গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া পরিবহণে অতিরিক্ত ভাড়া নেয়ার বিষয়ে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno