আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  বিকাল ৫:১৯

মহাসড়কে ছিনতাইকালে দুই পুলিশ সদস্য গ্রেপ্তার

 

দৃষ্টি নিউজ:

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ধেরুয়া এলাকায় সোমবার (২৫ মার্চ) রাতে ছিনতাই করার সময় দুই পুলিশ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।


গ্রেপ্তারকৃত দুই পুলিশ সদস্য হচ্ছেন, টাঙ্গাইল জেলার বাসাইল উপজেলার মিরেকপুর গ্রামের কৈলা রাজবংশীর ছেলে রিপন রাজবংশী এবং সিরাজগঞ্জের চৌহালী উপজেলার কোদালিয়ার ময়নাল হকের ছেলে মো. মোহসীন মিয়া। তারা দু’জন মানিকগঞ্জের দৌলতপুর থানায় কর্মরত রয়েছেন।

এঘটনায় সোমবার রাতেই মানিকগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান তাদেরকে সাময়িকভাবে বহিষ্কার করেছেন। ওই রাতেই মধুপুর উপজেলার পিকআপ চালক রানা বাদী হয়ে ওই দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বলে জানান মির্জাপুর থানার ওসি মো. রেজাউল করিম।


জানাগেছে, বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে মির্জাপুর উপজেলার ধেরুয়া ফ্লাইওভারের দক্ষিণ পাশে ওই দুই পুলিশ সদস্য একটি পিকআপকে সিগনাল দেন। এসময় চালক ও হেলপারকে গাড়ি থেকে নামিয়ে পাশেই দেওহাটা পুলিশ ফাঁড়িতে নিয়ে গিয়ে মামলার ভয় দেখিয়ে ১১ হাজার ৫৫০ টাকা ছিনিয়ে নেয়।

পরে চালক ও হেলপারদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে ওই দুই পুলিশ সদস্যকে আটক করে। এসময় আটক পুলিশ সদস্যদের কাছ থেকে ৩০ হাজার ২১০ টাকা, একটি মোটরসাইকেল, একটি হ্যান্ডকাফ, পুলিশের পোশাক ও বেল্ট উদ্ধার করা হয়। পরে তাদেরকে দেওহাটা পুলিশ ফাঁড়িতে সোপর্দ করা হয়।


এদিকে, পুলিশি তল্লশির নামে মির্জাপুর থেকে ধেরুয়া ফ্লাইওভার পর্যন্ত প্রায় রাতেই মহাসড়কের কয়েকটি পয়েণ্টে ট্রাক চালক, মোটরসাইকেল, পিকআপের চালকসহ বিভিন্ন ব্যবসায়ীদের থামিয়ে পুলিশের পোশাক পরিহিতরা ছিনতাই করে থাকে বলে অবিযোগ রয়েছে। ফলে মহাসড়কের ওই অংশ অনিরাপদ হয়ে পড়েছে।

গত ১১ মার্চ(সোমবার) রাতে মহাসড়কের পুষ্টকামুড়ী চরপাড়া এলাকায় গোপাল রাজবংশী নামে এক মাছ ব্যবসায়ীর কাছ থেকে পুলিশ পরিচয়ে ৫৬ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। ছিনতাইয়ের ঘটনায় মির্জাপুর থানায় অভিযোগ করলেও ব্যবসায়ীর টাকা উদ্ধার হয়নি।


স্থানীয়রা জানায়, পুলিশের পোশাক গায়ে থাকলে তাকে সন্দেহ করার সাহস হয় না। তাও আবার রাতে মহাসড়কে তারা তল্লাশি চালায়। মামলার ভয় দেখিয়ে সুযোগ বুঝে তারা মানুষের কাছে থাকা টাকা-পয়সা লুটে নেয়। মহাসড়কের মির্জাপুর অংশের বিভিন্ন পয়েণ্টে তারা সুযোগ বুঝে ছিনতাই করে।


টাঙ্গাইলে গ্রেপ্তার হওয়ায় মানিকগঞ্জের দৌলতপুর থানার ডিউটি অফিসার এসআই খলিল ওই দুই পুলিশ সদস্যের তথ্য দিতে অপারগতা প্রকাশ করেন।


মির্জাপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. রেজাউল করিম জানান, তারা দুইজন পুলিশের পোশাক পরিহিত ছিল। ছিনতাইকারীরা কোন পুলিশ সদস্য নয়। কোন পুলিশ সদস্যের মাধ্যমে বা দোকান থেকে তারা পুলিশের পোশাক সংগ্রহ করে মহাসড়কে ছিনতাইয়ের কাজ করে থাকে।

এই ঘটনায় একজন পিকআপ চালক বাদী হয়ে মামলা দায়ের করেছেন। মঙ্গলবার দুপুরে আসামিদের আদালতে পাঠানো হয়েছে।


এবিষয়ে মানিকগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খানের সাথে মোবাইলে বারবার যোগাযোগ করা হলেও তিনি ফোনকল রিসিভ করেননি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno