আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১২:৪৫

যমুনায় মা ইলিশ ধরার দায়ে ১৪ জেলের দণ্ড

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদীতে ইলিশ মাছ ধরার অপরাধে ১৪জন জেলেকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় জেলেদের কাছ থেকে উদ্ধার করা এক লাখ মিটার জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

বৃহস্পতিবার(১৩ অক্টোবর) যমুনা নদীর ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী, নিকরাইল, গাবসারা ও অজুর্র্না ইউনিয়নের অংশে অভিযান চালিয়ে ১৪জন জেলেকে ইলিশ মাছ ধরার জালসহ আটক করা হয়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. ইশরাত জাহান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড দেন।


অর্থদন্ডপ্রাপ্ত জেলেরা হচ্ছেন- শহীদ, শাহআলম, আব্দুল হাকিম, আলিমুদ্দিন, সাইফুল, হযরত আলী, সাইফুল, আলমগীর, জসিম, মুঞ্জর আলী, সুরুজ্জামান, মজিদ, আব্দুল্লাহ ও কামরুল। তারা সবাই ভূঞাপুর উপজেলার গাবসারা ইউনিয়নের বাসিন্দা।


ভূঞাপুর উপজেলা মৎস্য কর্মকর্তা সুদীপ ভট্টাচার্য্য জানান, সরকারি নির্দেশ অমান্য করে জেলেরা যমুনা নদীতে মা ইলিশ ধরছিল। খবর পেয়ে যমুনা নদীর বিভিন্ন পয়েণ্টে পুলিশের সহায়তায় অভিযান চালানো হয়। এসময় ইলিশ ধরার জালসহ ১৪জন জেলেকে আটক করে ভ্রাম্যমান আদালতের সামনে উপস্থাপন করা হয়।

পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. ইশরাত জাহান তাদেরকে অর্থদণ্ড প্রদান করেন। এসময় এক লাখ মিটার উদ্ধার হওয়া জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno