আজ- ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  সকাল ৮:২৪

রেলেও চলমান দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলছে :: রেলমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, রেলের ব্যবস্থাপনার মধ্যে ঘাটতি রয়েছে- এটা সত্য। আমরা ব্যবস্থাপনা উন্নত করার চেষ্টা করছি। রেলখাতে যতবেশি তথ্যপ্রযুক্তি ব্যবহার করতে পারবো ততবেশি উন্নয়ন ঘটবে। এতে রেল নিয়ে যে অভিযোগগুলো আছে- সেগুলোর সমাধান হয়ে যাবে। তিনি বলেন, দুর্নীতির বিরুদ্ধে রেলওয়েতেও শুদ্ধি অভিযান চলমান আছে। বুধবার(২ অক্টোবর) সকালে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব স্টেশনে যাত্রা বিরতিকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, আগামি বছরের জানুয়ারিতেই যমুনা নদীতে ডাবল লাইনের বঙ্গবন্ধু রেল সেতু নির্মাণের কাজ শুরু হবে। এছাড়া সিঙ্গেল লাইন ডাবল করার প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রকল্প বাস্তবায়ন হলে রেল সেক্টরে ব্যাপক উন্নয়ন ঘটবে।

সাম্প্রতিক সময়ে আলোচিত ‘ক্যাসিনো’ বিষয়ে মন্ত্রী বলেন, দল যখন ক্ষমতায় আসে তখন যারা দল করেনা তারাও তখন দনজেদের দলীয় লোক দাবি করে। বিএনপির তারেক রহমান নির্বাচনী রিটার্ন দাখিলে তার উপার্জনের বিষয়ে ক্যাসিনো ব্যবসার কথা উল্লেখ করেছিলেন। বর্তমানে যারা ক্যাসিনোর ব্যবসার জন্য ধরা পড়ছে তাদের পুরনো অতীত বিএনপি। ছাত্রদল, যুবদল ও ফ্রিডম পার্টি। এমনকি রেলওয়ে শ্রমিকলীগেও অনেকে আছেন যারা আগে বিএনপিতে ছিলেন। এখন তারা বড় আওয়ামী লীগার হয়ে গেছেন। দলে প্রবেশ করে যারা অপর্কম করে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করছে তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বলেন, রেলের দখলকৃত সম্পত্তি উদ্ধার করে রেলওয়ের উন্নয়নে তা বাণিজ্যিক ব্যবহারের চিন্তা ভাবনা চলছে।

যাত্রা বিরতি শেষে আবার ট্রেনযোগে জামালপুরের উদ্দেশে রওনা দেন তিনি। এসময় রেলের উপ-মন্ত্রী রেলের বিভিন্ন কর্মকর্তা ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno