আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ১২:২৩

শওকত মোমেন শাহজাহানের ৮ম মৃত্যু বার্ষিকী পালিত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল-৮(সখীপুর- বাসাইল) আসনের চারবার নির্বাচিত সাবেক সাংসদ ও সখীপুর আবাসিক মহিলা কলেজের প্রতিষ্ঠাতা, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, অধ্যাপক কৃষিবিদ শওকত মোমেন শাহজাহানের ৮ম মৃত্যু বার্ষিকী বৃহস্পতিবার(২০ জানুয়ারি) পালিত হয়েছে।


বৃহস্পতিবার সকালে সখীপুর মহিলা আবাসিক অনার্স কলেজে প্রয়াত সাংসদ কৃষিবিদ অধ্যাপক শওকত মোমেন শাহজাহানের কবরে পুষ্পার্ঘ্য নিবেদন করা হয়।

সাংসদের মৃত্যুবার্ষিকীতে তাঁর প্রতিষ্ঠিত সখীপুর আবাসিক মহিলা অনার্স কলেজ, সখীপুর উপজেলা আওয়ামীলীগ, বাসাইল উপজেলা আওয়ামীলীগ, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান দোয়া মাহফিল ও স্মরণ সভার আয়োজন করে।


এরআগে বুধবার(১৯ জানুয়ারি) বিকালে মোখতার ফোয়ারা চত্বরে সখীপুর উপজেলা আওয়ামী লীগ কর্তৃক এবং বাসাইলে উপজেলা আওয়ামী লীগ কর্তৃক এবং অন্যান্য অঙ্গসংগঠনের আয়োজনে কৃষিবিদ অধ্যাপক শওকত মোমেন শাহজাহানের স্মরণসভা, তাঁর উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে আলোচনা, কোরআনখানী, কাঙালিভোজ, দোয়া মাহফিলের আয়োজন করা হয়।


শওকত মোমেন শাহজাহানের একমাত্র ছেলে সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনুপম শাহজাহান জয় বলেন, বাবার হাতে গড়া তিলোত্তমা সখীপুর এবং সখীপুরের মানুষ আজীবন তাঁর কথা হৃদয়ে ধারণ করবে। স্মরণ সভা উপলক্ষে আমরা নানা কর্মসূচি হাতে নিয়েছি।


প্রকাশ, সংসদ সদস্য থাকা অবস্থায় ২০১৪ সালের ২০ জানুয়ারি ভোরে সখীপুর নিজ বাসায় তিনি মারা যান। তিনি নবম সংসদে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্হায়ী কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্হায়ী কমিটির সদস্য ছিলেন।


এছাড়াও তিনি একাধারে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ছিলেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও বাংলাদেশ কৃষকলীগের উপদেষ্টা এবং সিনিয়র সহ-সভাপতি ছিলেন।

রাজনীতির পাশাপাশি সাহিত্যিক হিসেবেও এলাকার মানুষের কাছে জনপ্রিয় ছিলেন তিনি। তিনি সরকারি মুজিব কলেজের কৃষি শিক্ষা বিভাগের অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেছেন।


শওকত মোমেন শাহজাহান ১৯৮৩-৮৭ সখীপুর থানা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। টাঙ্গাইল জেলা কৃষকলীগের ১৯৯১-৯৫ সভাপতির দায়িত্ব পালন করেছেন এবং টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের ১৯৮৭-৯৪ সহ সভাপতি ছিলেন।

তিনি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। সফল রাজনীতিক শওকত মোমেন শাহজাহান কারাবরণ করেছেন ১৯৭৫-৭৯ সাল পর্যন্ত। শওকত মোমেন শাহজাহান ১৯৮৬, ১৯৯৯ (উপনির্বাচন), ২০০৮ ও ২০১৪ সালে তিনি আওয়ামী লীগের মনোনয়ন পান এবং সংসদ সদস্য নির্বাচিত হন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno