আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১:১১

সখীপুরে জমির বিরোধে প্রতিপক্ষের হামলায় বৃদ্ধ নিহত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের সখীপুর উপজেলার কালমেঘা সিন্দুরিয়াপাড়া গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে রোববার(১৪ মে) সকালে প্রতিপক্ষের হামলায় ইসমাইল হোসেন(৬৩) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। তিনি ওই এলাকার খোরশেদ আলম খুরছু মিয়ার ছেলে। এ ঘটনায় ধলা মিয়া(৪২) নামে একজন গুরুতর আহত হয়েছেন।


স্থানীয়দের বরাত দিয়ে সখীপুর থানার ওসি রেজাউল করিম জানান, প্রায় ১৭ বছর আগে ইসমাইল হোসেন ওই এলাকার নছুমুদ্দিনের কাছ থেকে এক একর জমি কিনেন। এরপর থেকে জমিটি ওই এলাকার নতু মোল্লার ছেলে আজিজ মোল্লা, তোফাজ্জল মোল্লা, নব্বে মোল্লার ছেলে রফিকুল ইসলাম গোনাই এবং আবুল হোসেনের ছেলে কামরুল হাসান ও সাইফুল ইসলাম তাদের বলে দাবি করে কয়েকবার দখলের চেষ্টা করে।


এ নিয়ে দীর্ঘদিন ধরে তাদের মধ্যে বিরোধ চলছিল। রোববার সকালে আজিজ মোল্লা ও রফিকুল ইসলাম গোনাইয়ের নেতৃত্বে বিরোধপূর্ণ ওই জমিতে ধান কাটতে গেলে ইসমাইল হোসেন বাধা দেয়। একপর্যায়ে তারা ইসমাইল হোসেনের ওপর দেশীয়অস্ত্র নিয়ে হামলা করে। এতে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা উদ্ধার করে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে। এসময় ধলা মিয়া নামের আরেকজন আহত হন।


নিহতের ছেলে মামুন মিয়া জানান, নিজের টাকা দিয়ে জমি কিনে এখন তারা বিপদে পড়েছেন। জমির জন্য বাবাকে হারিয়েছেন। তিনি বাবা হত্যার বিচার চান।


বহুরিয়া ইউনিয়নের ইউপি চেয়ারম্যান সরকার নুরে আলম মুক্তা জানান, তাদের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছে। এ নিয়ে একাধিকবার গ্রাম্য সালিশ হয়েছে। সালিশে জমিটি ইসমাইল হোসেনের বলে প্রমাণিত হয়েছে। মূলত জমিটি প্রতিপক্ষরা দখলের চেষ্টা করে। এতে বাধা দিতে গেলে ইসমাইল হোসেনের উপর হামলা করা হয়।


সখাপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) রেজাউল করিম জানান, ময়নাতদন্তের জন্য মরদেহ টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহতের ছেলে বাদি হয়ে মামলা দায়ের করেছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno