আজ- ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সন্ধ্যা ৭:৪৪

স্কুলছাত্র শিহাব হত্যাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ অব্যাহত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল সৃষ্টি অ্যাকাডেমিক স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র শিহাব হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ছাত্র-ছাত্রীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ মঙ্গলবারও(২৮ জুন) অব্যাহত রয়েছে।

এদিকে সোমবার সন্ধ্যায় নিহতের মা আসমা আক্তার বাদি হয়ে ৬ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাতনামা ৮-১০ জনের নামে টাঙ্গাইল সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।


মামলার আসামিরা হচ্ছেন- সৃষ্টি অ্যাকাডেমিক স্কুলের আবাসিক শিক্ষক আবু বক্কর, বিপ্লব, আশরাফ, মাসুদ, মতিন ও বিজন। পুলিশ মামলার আগে শিক্ষক নাসির ও আবু বক্করকে আটক করলেও মামলায় নাসিরের নাম না থাকায় তাকে ছেড়ে দেওয়া হয়েছে।


মঙ্গলবার (২৮ জুন) দুপুরে কয়েকটি স্কুল-কলেজের উদ্যোগে সৃষ্টি স্কুলের শিক্ষার্থীরা টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ স্মৃতি পৌর উদ্যানে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।


প্রকাশ, গত ২০ জুন সন্ধ্যায় নিহত শিহাব মিয়াকে(১২) শ্বাসরোধে হত্যা করে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করে সৃষ্টি স্কুল কর্তৃপক্ষ। পরদিন ২১ জুন টাঙ্গাইল জেনারেল হাসপাতালে শিহাবের মরদেহের ময়নাতদন্ত করা হয়।

ময়নাতদন্ত করার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আরএমওসহ ৩ চিকিৎসকের সমন্বয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। ওই ৩ সদস্যদের মেডিকেল বোর্ড ২৬ জুন(রোববার) ময়নাতদন্তের রিপোর্টে গামছা জাতীয় কিছু পেঁচিয়ে শ্বাসরোধে হত্যার আলামত পাওয়া যায় বলে জানায়।


যদিও সৃষ্টি অ্যাকাডেমিক স্কুল কর্তৃপক্ষ এটিকে শুরু থেকেই আত্মহত্যা এবং শিহাবের পরিবার এটাকে পরিকল্পিত হত্যা বলে দাবি করছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno