আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৫:২৯

স্ত্রীর দায়ের করা মামলায় চিকিৎসক স্বামী কারাগারে

 

দৃষ্টি নিউজ:

চিকিৎসক চন্দন বণিক

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের চিকিৎসক চন্দন বণিককে স্ত্রী তনুশ্রী রায়ের দায়ের করা মামলায় কারাগারে পাঠিয়েছে সিরাজগঞ্জের একটি আদালত।

বৃহস্পতিবার বিকালে সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর এর বিচারক আব্দুল্লাহ আল মামুন তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

চিকিৎসক চন্দন বণিক টাঙ্গাইল পৌরসভার প্যারাডাইস পাড়ার ব্রজ গোপাল বণিকের ছেলে।

মামলা সূত্রে জানাগেছে, ২০১৮ সালের ২ ডিসেম্বর সিরাজগঞ্জ জেলার তাড়াশ পৌরসভার ঘোষ পাড়ার বাসিন্দা বব্রু বাহন রায়ের কলেজ পড়ুয়া মেয়ে তনুশ্রী রায়ের সঙ্গে টাঙ্গাইল পৌরসভার প্যারাডাইস পাড়ার ব্র্রজ গোপাল বণিকের ছেলে চন্দন বণিকের নগদ দুই লাখ টাকা ও সাত ভরি স্বার্ণালঙ্কার দেওয়ার মাধ্যমে ঘটা করে বিয়ে হয়।

কিছুদিন পর চিকিৎসক চন্দন বণিক আরও তিন লাখ টাকার জন্য স্ত্রী তনুশ্রীকে চাপ দিতে থাকে। কিন্তু তনুশ্রীর বাড়ি থেকে দাবিকৃত টাকা দিতে না পারায় প্রতিনিয়ত তার ওপর অমানুষিক অত্যাচার চালানো হয়।

এক পর্যায়ে স্বামী, শাশুড়ি ও শ্বশুর একাধিকবার তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করে। তনুশ্রী পাঁচ মাসের অন্তঃসত্ত্বা হলে টাঙ্গাইলের নীলাচল ১২৮ নম্বর বাসায় (২০১৯ সালের ৩০ নভেম্বর) স্বামী, শাশুড়ি ও শ্বশুর মিলে বাবার বাড়ি থেকে যৌতুকের দাবি হেসেবে তিন লাখ টাকা আনতে চাপ দেয়।

তনুশ্রী টাকা আনতে না চাইলে স্বামী চন্দন স্ত্রীর পেটে সজোরে লাথি মারে এবং তনুশ্রী জ্ঞান হারিয়ে ফেলে। পরে তনুশ্রী জানতে পারেন, কোন এক ক্লিনিকে নিয়ে গিয়ে গর্ভপাত ঘটানো হয়েছে। এতে তনুশ্রী মুষরে পড়েন। পরে তাকে বাবার বাড়ি তাড়াশে পাঠিয়ে দেওয়া হয়।

বিষয়টি মিমাংসার জন্য তাড়াশ পৌরসভার ঘোষ পাড়া বাবার বাসায় ৩ ডিসেম্বর সালিশী বৈঠক বসে। শ্বশুর-শ্বাশুড়ি ও সালিশের লোকজনের সামনেই স্বামী চন্দন বণিক যৌতুকের টাকার দাবিতে অটল থাকে।

এ বিষয়ে প্রতিকার চেয়ে সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্যের কাছে লিখিত অভিযোগ দিয়েও তনুশ্রী কোন প্রতিকার না পেয়ে ২০২০ সালের ২৬ জানুয়ারি সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এ মামলা(নং-১১৩/২০ইং) দায়ের করেন।

মামলাটি আমলে নিয়ে আদালতের বিচারক আব্দুলাহ আল মামুন নিয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য তাড়াশ উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে দায়িত্ব দেন। তাড়াশ উপজেলা সমাজসেবা কর্মকর্তা আলাউদ্দিন মামলাটি তদন্ত করে আদালতে প্রতিবেদন জমা দেন।

এরই ধারাবাহিকতায় দীর্ঘদিন মামলাটি চলমান অবস্থায় যৌতুকলোভী স্বামী চন্দন বণিক বৃহস্পতিবার সিরাজগঞ্জের আদালতে গিয়ে আগাম জামিনের জন্য হাজির হলে বিচারক তাকে আটকের নির্দেশ দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আগামি ১০ ফেব্রয়ারি এই মামলার শুনানী রয়েছে বলে মামলার বাদীপক্ষের আইজীবী ফারজানা খাতুন লাভলী নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno